‘প্রিন্স অফ হার্ট’ মাশরাফীঃ দেশের জন্য কাজ করাটাই বড় কথা

8
18

ডেস্ক/এসএস

শুক্রবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত ‘বিগেস্ট ইভেন্ট’ নামের বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এর পাশাপাশি উপস্থিত ছিলেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। অনুষ্ঠানটি মূলত সারা দেশের ‘এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২’ ব্যাচের পুনর্মিলনীতে  আয়োজন করা হয়।

১৯৯৯ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন মাশরাফী, তার স্ত্রী সুমনা হক ২০০০ এসএসসি ও ২০০২ এইচএসসি ব্যাচের শিক্ষার্থী। এই সুবাদে অনুষ্ঠানে অংশ নেন তিনি। আর এই অনুষ্ঠানেই মাশরাফীকে ‘লিজেন্ড’ হিসেবে স্বাগত জানানো হয়।

মাশরাফী বলেন, “আজকে এখানে আপনারা শুধু আমাকেই লিজেন্ড বলে সম্মোধন করেছেন। এই কথাটিতে আমার আপত্তি আছে। আমি লিজেন্ড হতে পেরেছি কি না জানি না। তবে এখানে যারা উপস্থিত আছেন তাদের মধ্যে অনেকেই লিজেন্ড। যারা হয়ত ক্যামেরার সামনে আসেন না, যাদেরকে মানুষ কম চেনে কিন্তু তাদের অনেকেই লিজেন্ডারি কাজ করে যাচ্ছেন নীরবে-নিভৃতে।”

বক্তৃতার একপর্যায়ে নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, “আমরা সকলে একটি সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখি। সেই সুন্দর বাংলাদেশ গড়তে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এখানে উপস্থিত আমরা সকলে কোনো না কোনো কাজের সাথে যুক্ত। তাই আসুন, আমরা আমাদের নিজেদের পরিবার ও সন্তানকে যেমন করে সময় দেই তেমনি করে যার যার কর্মস্থলে আন্তরিকতার সাথে কাজ করে আমাদের সেই সুন্দর বাংলাদেশ গঠনে কাজ করি। এক্ষেত্রে কে বড় পদে বা কে ছোট পদে কর্মরত এটা কোনো বিষয় না। দেশের জন্য কাজ করাটাই বড় কথা।”

নড়াইলে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পরে নয় বরং তার অনেক আগে থেকেই মাশরাফী লড়ে যাচ্ছেন ধ*র্ষণ ও মাদ*কের বিরুদ্ধে। আর এজন্যই এই অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আরোও একবার মনে করিয়ে দেন যেন প্রত্যেকে যে যার জায়গা থেকে ধ*র্ষণ ও মা*দকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। এসময় অনুষ্ঠানে উপস্থিত আইনজীবীদের তিনি আহ্বান জানান মা*দক ও ধর্ষ*ণের আসামিদের পক্ষে মামলায় না লড়তে। সাথেসাথে উপস্থিত সকল আইনজীবীগণ সমস্বরে মাশরাফীর এই আহ্বানে পাশে থাকার কথা জানান।

এরপর তিনি নড়াইলের জন্য কাজ সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান এবং বলেন, “আমি চেষ্টা করছি আমার জায়গা থেকে নড়াইলের জন্য ভালো কিছু করার। সবার কাছে দোয়া চাই যেন কাজের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করতে পারি।”

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “দেশের তরুণ প্রজন্মের জন্য মাশরাফী প্রেরণাদায়ী একজন। মাশরাফী একজন জীবন্ত কিংবদন্তি, যার জন্য বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। আজকের বাংলাদেশ ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক আমাদের মাশরাফী। তাকে দেখে দেশের তরুণ প্রজন্ম দারুণভাবে অনুপ্রাণিত হয়ে থাকে।” তিনি আরও বলেন, “মাশরাফী যেমন সুন্দর বলেন, তেমনি সে মানুষ হিসেবেও খুব ভালো। মাশরাফির যেকোনো প্রয়োজনে তার পাশে আমাকে পাবে।”

এই বিশেষ অনুষ্ঠানে আয়োজক ও উপস্থিত ব্যক্তিবর্গ তাদের প্রিয় খেলোয়াড়, প্রিয় ব্যক্তিত্ব মাশরাফী বিন মোর্ত্তজাকে পেয়ে অত্যন্ত আনন্দিত হন। অনুষ্ঠানের আয়োজকগন তাকে ‘প্রিন্স অফ হার্ট’ উপাধিতে ভূষিত করেন। মাশরাফী বিন মোর্ত্তজা সকলকে ভালো কাজের সঙ্গী হয়ে থাকার কথা জানান।