সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য নড়াইলে ৫জন গুণী শিল্পীকে সম্মননা পদক প্রদান

0
36

স্টাফ রিপোর্টার

নড়াইলে সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫জন গুণী শিল্পীকে সম্মননা পদক প্রদান করা হয়েছে। শনিবার (৭ সেপ্টম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে এ সম্মাননা প্রদান করা হয়।

সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য নড়াইলে ৫জন গুণী শিল্পীকে সম্মননা পদক প্রদান

সম্মাননাপ্রাপ্তরা হলেন, লোক সংস্কৃতিতে আব্দুল গফ্ফার মোল্যা, যন্ত্র সংগীতে মোঃ রবিউল ইসলাম, চারুকলা বিভাগে কংকর কুমার সূত্রধর, সংগীতে মোঃ মাহবুবুর রহমান লিটু এবং নাট্যকলায় সৈয়দ ওসমান আলী।

এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইলের সাংস্কৃতিক অঙ্গনের প্রবীন ব্যক্তিত্ব প্রফেসর মুন্সি মোঃ হাফিজুর রহমান, পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক মলয় কুন্ডু, সদর থানার ওসি মোঃ ইলিয়াছ উদ্দিন পিপিএম, সম্মাননাপ্রাপ্ত মোঃ মাহবুবুর রহমান লিটু নাট্যকলায় সৈয়দ ওসমান আলী প্রমুখ।

পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় ফকির মজনু শাহ যাত্রাপালা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, নড়াইলে সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২০১৩ সাল থেকে প্রতি বছর ৫জন গুণী শিল্পীকে সম্মাননা পদক প্রদান করা হচ্ছে।