২২ বছর পর যা*বজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আ*সামি গ্রেফতার

346
351

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে সিদ্দিকুর রহমান নামের ধ*র্ষ*ণ ও হ*ত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২২ বছরের পলাতক আ*সামিকে পাবনা থেকে গ্রেফতার করেছে শাহজাদপুর থানা পুলিশ। সিদ্দিকুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রাউতারা গ্রামের মৃত আরজানের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, ১৯৯৫ সালে শাহজাদপুর উপজেলার রাউতারা গ্রামের মৃত আরজানের পুত্র অভিযুক্ত আসামি সিদ্দিকুর রহমান উপজেলার দিলরুবা বাসস্ট্যান্ড এলাকার সাথী নামের এক মেয়েকে গার্মেন্টসে চাকরি দেওয়ার কথা বলে ঢাকায় নিয়ে যায়। ঢাকায় সিদ্দিকুর রহমান সাথী খাতুনকে কয়েকদিন যাবৎ ধ*র্ষ*ণ করে ও ধ*র্ষ*ণ শেষে হ*ত্যা করে লাশ গুম করে।

পরে নিহত সাথী খাতুনের মা জাবেদা খাতুন বাদী হয়ে ১৯৯৭ সালে নারী ও শিশু নি*র্যাতন দমন আইনে মা*মলা করে। আদালত দীর্ঘ শুনানি শেষে ২০১২ সালে অভিযুক্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমানকে সাথী খাতুনকে ধ*র্ষ*ণ ও হ*ত্যার দায়ে যাব*জ্জীবন সা*জা প্রদান করে।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, এএসআই আব্দুর রহমানকে দীর্ঘ ২২ বছর পালিয়ে থাকা আসামি সিদ্দিকুরকে গ্রেফতারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেই। এরই ধারাবাহিকতায় সে বেশ কিছুদিন বিভিন্ন জনকে নজরদারির মাধ্যমে সিদ্দিকুরের অবস্থান সনাক্ত করে।

আজ শনিবার ভোরে পাবনা জেলার ফরিদপুর থেকে আসামি সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করা হয়। অভিযানে অংশ নেয়, আসলাম হোসেন (ওসি অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং), এসআই সামিউল ইসলাম, এএসআই আব্দুর রহমানসহ থানা পুলিশের একটি দল।