৯৩ কিলোমিটার বেগের ঝড়ে রাজধানীতে ৪ জনের প্রাণহানি!

0
19

ডেস্ক/এসএস

শুক্রবার (১৭ মে) সন্ধ্যায় ইফতারের ঠিক পরেরই রাজধানীর ওপর দিয়ে বয়ে গেলো কালবৈশাখী ঝড়। এই ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ৯৩ কিলোমিটার। এখন পর্যন্ত এই ঝড়ে ৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ঝড়ের দাপটে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে তাঁবু ছিঁড়ে খুঁটির আঘাতে একজন নিহত হন এবং ২০ থেকে ২২ জন আহত হন। অন্যদিকে, বাড্ডায় দেয়াল ধসে তিনজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

নিহত ৪ জনের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন শফিকুল ইসলাম (৪৭), বুলবুল বিশ্বাস (২৮) ও তপন (২৭)।এবিষয়ে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, উত্তর বাড্ডায় প্রাণ সেন্টারের পাশে একটি দেয়াল ধসে তিনজন আহত হয়। এর মধ্যে ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ও একজনকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। তবে তিনজনই নিহত হয়েছে বলে জানতে পেরেছি।

অন্যদিকে, ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানিয়েছেন, বায়তুল মোকাররমে হতাহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর চিকিৎসকরা একজনকে মৃত ঘোষণা করেন। নিহতের নাম শফিকুল ইসলাম। তার বাবার নাম মৃত জনাব আলী। গ্রামের বাড়ি লালমনিরহাটের আদিতমারি। পোস্তগোলায় থেকে তিনি টায়ার তৈরির কারখানায় কাজ করতেন। এছাড়া এসআই বাচ্চু জানান, ইফতারের পরে নামাজ পড়ার জন্য মুসল্লিরা প্রস্তুতি নিচ্ছিল। এ সময় ঝড়ের কবলে পড়ে হতাহতের এ ঘটনা ঘটে।

এছাড়াও আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, সন্ধ্যা ৭টা ২ মিনিটে ঢাকায় ৬৫ কিলোমিটার বেগে কালবৈশাখী বয়ে যায়। তবে সন্ধ্যা ৭টা ৫ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঝড়ের গতিবেগ ছিল ৯৩ কিলোমিটার, এটাই ছিল ঢাকায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ।