সেই বরখাস্ত চিকিৎসকদের স্বপদে নিয়োগ দেওয়ার জন্য মাশরাফীর অনুরোধ

18
113

ডেস্ক/এমএসএ

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা গত ২৫ এপ্রিলে সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ওইদিন (২৫ এপ্রিল) কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলেন এমপি মাশরাফী। এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগিদের সাথে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান।

এর ফলশ্রুতিতে দায়িত্ব-কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের ওএসডিকৃত চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তরে এ আদেশ এসে পৌঁছায়। সাময়িক বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন-সিনিয়র কনসালটেন্ট সার্জারি ডাক্তার আকরাম হোসেন, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডাক্তার শওকত আলী, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডাক্তার রবিউল আলম ও মেডিকেল অফিসার এ এস এম সায়েম। চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর।

দায়িত্বে অবহেলার জন্য শো কজ প্রাপ্ত ও বরখাস্ত ডাক্তারদের বিষয়টি পুনরায় বিবেচনা করে তাদের প্রতি সদয় হয়ে আবার স্বপদে নিয়োগ দেওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও উপ সচিবকে অনুরোধ করেন এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। এসময় তিনি বলেন, ‘দীর্ঘ এই খেলার ক্যারিয়ারে অনেকবার আমাকে ইনজুরির স্বীকার হতে হয়েছে, আর এই চিকিৎসকদের সেবায় আমি সুস্থ হয়ে উঠেছি, তাই তাদের আমি সবসময় যথাযথ সম্মান দেই, কতিপয় অসাধু ডাক্তারের জন্য গোটা চিকিৎসক সমাজের অবদানকে আমরা কেউই খাটো করতে চাই না।'”