ডেঙ্গু মোকাবিলায় কার্যকর ওষুধ দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

2
5
পেঁয়াজ ছাড়াই

নিউজ ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বর মোকাবিলায় কার্যকর ওষুধ ছিটাতে ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রবল বন্যা ও মশাবাহিত রোগ ডেঙ্গু সরকারের কাজ বহুগুণে বাড়িয়ে দিয়েছে। বন্যা ও ডেঙ্গু মোকাবিলায় সরকার সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

রোববার রাজধানীর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে প্রতিনিধিদের মাধ্যমে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে এ কথা জানান। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ যে কোনো ধরনের দুর্যোগের সময় মানুষের পাশে থাকে। এ দল কখনো ত্রাণ নিয়ে রাজনীতি করে না। তিনি বলেন, দেশের ১৮ টি জেলায় বন্যায় লোকজন বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএনপির নেতারা ত্রাণ বিতরণের নামে লোক দেখানো ফটোসেশন করে আর গুজব ছড়াচ্ছে। আওয়ামী লীগ শুধু বন্যার সময়ই দুর্গত মানুষের মধ্যে ত্রাণই বিতরণ করবে না, তাদের পুনর্বাসন পর্যন্তও তাদের পাশে থাকবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, বেগম জিয়া দেড় বছর ধরে কারাগারে থাকলেও তার মুক্তির জন্য দলটি তেমন কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি। তিনি বলেন, বিএনপির ডাকে জনগণ আর সাড়া দেবে না। কারণ তাদের নেতিবাচক রাজনীতির জন্য জনগণ আর তাদের বিশ্বাস করে না। দেশ সংকটে রয়েছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি সংকটে আছে, দেশ সংকটে নেই।

উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের শাস্তির বিষয়ে তিনি বলেন, তাদের শাস্তি দেওয়ার বিষয়ে সিদ্ধান্তের কোনো পরিবর্তন হবে না। তবে যাচাই-বাছাইয়ের জন্য কিছুটা সময় নেওয়া হচ্ছে। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে বন্যা কবলিত জেলার জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় দশ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।