নড়াইলে বঙ্গবন্ধু’র শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কর্মসূচী

205
22

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কর্মসূচী গৃহীত হয়েছে। রবিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ৩টায় নড়াইল জেলা প্রশাসকের সভাকক্ষে প্রস্তুতিমূলক সভায় নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, বীর মক্তিযোদ্ধা এ্যাডঃ আঃ মতিন, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বিটিভি’র জেলা প্রতিনিধি এনামুল কবির টুকু প্রমুখ।

আসন্ন আগস্ট মাসের আগামী ১৪, ১৫ ,ও ১৬ তারিখ তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে প্রথম দিনে রয়েছে রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিরঞ্জীব বঙ্গবন্ধু প্রদর্শনী। শোক দিবস পালন উপলক্ষ্যে ১৫ আগষ্ট সাড়ে আটটায় শোক র‍্যালী ও আলোচনা দিয়ে দিনটি শুরু হবে। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতীতে পুষ্পমাল্য অর্পণ করা হবে এবং মসজিদ, মন্দির ও প্যাগোডায় দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। এই দিনটিতেও চিরঞ্জীব বঙ্গবন্ধু চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তিন দিনের কর্মসূচির শেষ দিন ১৬ আগস্ট তারিখে রক্তদান কর্মসূচী রাখা হয়েছে। রবিবার নড়াইলে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকীতে উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন প্রশাসনের পদস্ত কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, আইনজীবী, সাংবাদিক ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, প্রতিবছরের ১৫ আগসট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এ দিবসটে শোকের সাথে পালন করা হয়। এ দিবসে কালো পতাকা উত্তোলন ও বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। দিনটিকে স্বরণীয় করে রাখতে এ দিবস পালন করা হয়।