প্রাণের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

6
11

ডেস্ক/এসএস

বহু দিন ধরেই প্রাণ কোম্পানির বিভিন্ন পণ্যের গুনগত মান নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এসব নিম্নমানের পণ্য উৎপাদনের অভিযোগে এবার প্রাণ-আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিশুদ্ধ খাদ্য আদালত।

রোববার দুপুরে ঢাকা সিটি কর্পোরেশনের আদালতের বিচারক বিশেষ মহানগর হাকিম মেহেদী পাভেল সুইট এ পরোয়ানা জারি করেন। এবং এই মামলার বাদী খাদ্য অধিদফতরের পরিদর্শক ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিশুদ্ধ খাদ্যের উপ-পরিদর্শক মো. কামরুল ইসলাম পরবর্তীতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এব্যাপারে মো. কামরুল ইসলাম বলেন, ‘পূর্বনির্ধারিত সময় অনুযায়ী মামলার শুনানিতে প্রাণের এমডি উপস্থিত না থাকায় বিচারক বিশেষ মহানগর হাকিম মেহেদী পাভেল সুইটের আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।’

তিনি আরও বলেন, ‘হাইকোর্ট কর্তৃক ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর গত ২২ মে প্রাণ কোম্পানির বিরুদ্ধে মামলা করা হয়। হাইকোর্টের নির্দেশনার পরও নিম্নমানের পণ্য বাজার থেকে অপসারণ না করায় এ মামলা দায়ের করা হয়। গত ১৮ জুনে আরও ২১টি মানহীন পণ্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসব পণ্যসহ মোট ৭৩টি পণ্যের বিরুদ্ধে দায়ের করা মামলার শুনানি কার্যক্রম আদালতে চলমান রয়েছে। এছাড়াও তিনি জানান, ‘আজকে প্রাণ গ্রুপের এমডি শুনানিতে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তার আইনজীবীরা জানিয়েছেন তিনি অসুস্থতার কারণে আদালতে আসতে পারেননি। কিন্তু আদালত বিষয়টি আমলে নেয়নি।