নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন

0
47

স্টাফ রিপোর্টার

নড়াইল সকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রদেশ কুমার মল্লিককে লাঞ্ছিত ও হাজারো সাধারণ শিক্ষাথীদের্র শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পিস্তল প্রদর্শণ, হুমকি, এলোপাতাড়ি মারপিটের প্রতিবাদে এবং আসামীদের গ্রেফতারের দাবিতে লোহাগড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদের সামনে ঘন্টব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সচেতন মহল এ মানববন্ধনের আয়োজন করেন।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মোহসীন উদ্দিন, শেখ সদর উদ্দিন শামীম, মুজাহিদ আদনান, সগির উদ্দিন সনেট, মুন্সি শাহীন আহম্মেদ, নাহিদ সুলতান, শওকত হোসেন স্বপন, ফারুক হোসেন, বিপ্লব হোসেন প্রমুখ। বক্তরা বলেন, নড়াইলে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে অস্ত্র নিয়ে সন্ত্রাসী হামলার ঘটনায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। অভিযুক্তদের গ্রেফতার করা না হলে এরপর আরও কঠোর কর্মসূচি গ্রহনের হুমকিও দেন বক্তরা।

সদর থানার ওসি ইলিয়াস হোসেন বলেন, ‘আসামীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।’ প্রসঙ্গত, শনিবার (১৫জুন) সকালে শিক্ষক প্রদেশ কুমার মল্লিক তার প্রাইভেট কোচিং এ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সানজিনা এরিনা পরীক্ষা দেয়। খাতায় নাম না লেখার কারণে ওই ছাত্রীকে মারধর করেন। এ ঘটনা তার পিতা স্থানীয় ঠিকাদার মঈনুল্লাহ দুলু শিক্ষককে বাড়ি থেকে কলার ধরে টেনে হিচড়ে বের করে নিয়ে আসে এবং শারিরীভাবে লাঞ্ছিত করে। বিক্ষুব্ধ ছাত্ররা রোববার (১৬ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে ঘেরাও করলে ঠিকাদার দুলুর সমর্থকরা আন্দোলকারী ছাত্রদের ওপর পিস্তল নিয়ে হামলা করে। এঘটনায় সোমবার (১৭জুন) নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র জাকারিয়া খান বাদী হয়ে চার জনের বিরুদ্ধে মামলা করে। তবে পুলিশ এখন পর্যন্তু কোন আসামী গ্রেফতার করতে পারেনি।