২০১৯ বিশ্বকাপে সবার উপরে সাকিব

6
15

ডেস্ক/এএ

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে টাইগার ও ক্যারিবিয়দের মধ্যে অনুষ্ঠিত ম্যাচে সাকিবের অসামান্য নৈপুণ্যের কাছে হার মেনেছে ক্যরিবিয়ানরা। ৯৯ বলে ১২৪ রান এবং বল হাতে ২ উইকেট নিয়ে নিজেকে আবার প্রমাণ করলেন তিনি কেন বিশ্বসেরা অলরাউন্ডার।

গতকাল উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে সাকিবের কাব্যিক নৈপুণ্যের জন্য পুরো খেলাজুরে সাকিবময় ছিল বললে খুব একটা ভুল হবে না। দলের জয়ে অবদানের পাশাপাশি নিজের রানের অর্জন কেও একটু বাড়িয়ে নিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বর্তমানে তিনি এই টুর্নামেন্ট এর সর্বোচ্চ রান সংগ্রাহক। ৩৮৪ রান সংগ্রহ করে তিনিই এখন সবার উপরে। তার ঠিক পরেই অবস্থান করছে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। তার মোট রান ৩৪৩। অন্যদিকে ৩১৯ রান নিয়ে তৃতীয় অবস্থানে আছে ভারতীও ব্যাটসম্যান রোহিত শর্মা।

সাকিব আল হাসান গতকাল আর একবার রেকর্ড বইয়ে নিজের নাম লিখিয়ে ফেললেন। সাকিব আল হাসানই এখন ক্রিকেট বিশ্বের একমাত্র দ্রুততম খেলোয়াড় যিনি কিনা সব থেকে কম এক দিনের ম্যাচ খেলে ৫০০০ রান এবং ২৫০ উইকেট অর্জন করতে সক্ষম হয়েছেন। এদিকে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন দলের পসরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে তিনি ধারাবাহিক ভাবে দলকে এভাবে অবদান রেখে যাবেন। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই সাকিব আল হাসান দুর্দান্ত ফর্মে ছিলেন এবং প্রতিনিয়ত তিনি তার সবটুকু দিয়ে দল কে বিজয়ী করার জন্য চেষ্টা করেছেন। বাংলাদেশের ক্রিকেটপ্রেমি ভক্তরা এখন স্বপ্ন দেখতেই পারে কেউ হয়ত সেমি ফাইনালে বাংলাদেশের সাথে অন্য প্রতিপক্ষ কে হবে তা ভাবা শুরু করে দিয়েছে তবে তা বাস্তবে হতে কতক্ষণ।