নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের “নড়াইলের উদ্যোক্তার খোঁজে” বিষয়ক সম্মেলন

1
101

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলার তরুনদের বেকারত্ব নিরসনে লক্ষ্যে “নড়াইলের উদ্যোক্তার খোঁজে” বিষয়ের ওপর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে দলের অধিনয়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার হাতে গড়া সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অনিক। এ সময় ফাউন্ডেশনের সহ সভাপতি শামীমূল ইসলাম টুলু, যুগ্ম-সম্পাদক মোঃ কামরুল হাসান, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

‘তোমার উদ্যোগ, তোমার উদ্ভাবন করবে, নড়াইলের বেকারত্ব নিরসন’ এ শ্লোগানকে সামনে নিয়ে লিখিত বক্তব্যে জানানো হয়, তরুন উদ্যোক্তা খোঁজ করে উপযুক্ত প্রশিক্ষণ প্রদান ও সার্বিক সহযোগিতা করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য। এ লক্ষ্যে আগামি ৩০জুনের মধ্যে অনলাইনে/অফলাইনে (www.reg.narailexpress.org)
তরুন উদ্যোক্তাদের রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশনের পর প্রাথমিক পর্যায়ে ৩০টি দল/ উদ্যোক্তাদের নিয়ে ১১ থেকে ১৮জুন “গ্রুমিং সেশন ” এর আয়োজন করা হবে। এর থেকে ১৫টি দল/উদ্যেক্তাকে চুড়ান্ত ভাবে বাছাই করা হবে। আগামি ২০জুলাই (সম্ভাব্য তারিখ) নড়াইল জেলা শিল্পকলা একাডেমিতে সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে সংগঠনের সভাপতি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সনদ প্রদান করবেন।

এটি বাস্তবায়নে ঢাকার একটি সেচ্ছাসেবী সংস্থা সাহিন’স হেল্পলাইন এসব উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদানের দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করবে এবং তাদের বিভিন্ন ধরনের সহযোগিতা করা হবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাথে সার্বিক সহযোগিতা করবে নড়াইলের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘নড়াইল ভলান্টিয়ার্স’। বেকার সমস্যা সমাধানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের এ প্রয়াস অব্যাহত থাকবে বলে ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান।