পুলিশের অস্ত্র কেড়ে নিয়ে গুলি করে কিশোরকে হত্যা!

3
45

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দূর্গম চরাঞ্চল গালা ইউনিয়নের চরবর্নিয়া গ্রামে  দু’পক্ষের সংঘর্ষের সময় পুলিশের শটগান ছিনিয়ে ইউনুস আলী (১৩) নামের এক কিশোরকে গুলি করে হত্যা করেছে পলাশ উদ্দিন মোল্লা।

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল মঙ্গলবার শাহজাদপুর উপজেলার গালাগাল ইউনিয়নের চর বর্নিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। এসময় দুই পক্ষই দেশীয় অস্ত্র বহন করছিল। খবর পেয়ে শাহজাদপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের চেষ্টা করছিল।

এসময় পলাশ উদ্দিন মোল্লা ঘটনাস্থলে কর্তব্যরত এক পুলিশের হাত থেকে শটগান কেড়ে নিয়ে গুলি করে ইউনুস আলী (১৩) নামে এক স্কুলছাত্রকে গুলি করে হত্যা করে। নিহত ইউনুস আলী বর্নিয়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে ও স্থানীয় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। পলাশ উদ্দিন মোল্লা একই গ্রামের প্রতিপক্ষ হেলাল উদ্দিন মোল্লার ছেলে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান  জানান, দুপুর থেকে ওই গ্রামে দু’টি পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হচ্ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ছুটিতে আসা এক সেনা সদস্য কর্তব্যরত পুলিশের কাছ থেকে শটগান কেড়ে নিয়ে গুলি চালায়। এতে স্কুলছাত্র ইউনুস ঘটনাস্থলেই মারা যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণের সময় উভয় পক্ষের হামলায় চারজন পুলিশ আহত হয়েছে। এদের মধ্যে এসআই আফজাল ও এসআই শরিফুলের আঘাত গুরুতর। এই ঘটনায় সেনা সদস্য পলাশ উদ্দিন মোল্লাকে গ্রেফতার করা হয়েছে এবং নিহত স্কুলছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য শাহজাদপুর থানায় নিয়ে আসা হয়। পরিস্থিতি এখন স্বাভাবিক বলে তিনি জানান। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।