প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচরে কর্মকর্তা শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত

9
47

ডেস্ক/এসএস

ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করা হয়েছে। মঙ্গলবার, ৪ জুন, ঈদের ছুটির মধ্যেই এক প্রজ্ঞাপনে মঞ্জুরের বদলির আগের আদেশ বাতিল করা হয়। এর আগে মাত্র কয়েক ঘন্টা আগে ৩ জুন রাতে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক পরিচালক মঞ্জুর শাহরিয়ারকে গতকাল সোমবার বদলির আদেশ দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। তাঁর এই বদলির আদেশ হওয়ার খবর ছড়িয়ে পড়তেই সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে তীব্র সমালোচনার ঝড় শুরু হয়। এর মধ্যেই আজ সকালে তাঁর বদলির আদেশ প্রত্যাহার করে নেয় সরকার।

সম্প্রতি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা জনস্বার্থে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে আলোচনায় আসেন। তার বদলির আদেশ দেয়ার দিন সকালেই তিনি আড়ংয়ের উত্তরা আউটলেটে অভিযান চালিয়ে পন্যের দাম বেশি রাখায় সাড়ে ৪ লক্ষ টাকা জরিমানা ও ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু মাত্র ৮ ঘন্টা পরই আউটলেটটি খুলে দেওয়া হয়।

এ ব্যাপারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, “গত ২৯ মে নিয়মমাফিক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ হয়ে। ২৯ মের পরেই শুক্র ও শনিবার ছুটি ছিল। ছুটির দপ্তর খোলা হলে পরে সেটি ৩ জুন প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়। কিন্তু একই দিনে আড়ংয়ে এ ঘটনা ঘটে। সে কারণে জনমনে একটি বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। পাবলিক সেন্টিমেন্ট তৈরি হওয়ায় তাঁর বদলির আদেশ প্রত্যাহার করা হয়েছ। আজ সকালে তাঁর বদলির আদেশটি প্রত্যাহার করা হয়।”

এদিকে প্রধানমন্ত্রী বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া ফেসবুকে এক পোস্টে লেখেন, সরকারি চাকরিতে বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়ার অংশ। ভোক্তা অধিদপ্তরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের ভেজাল ও ঈদ উপলক্ষে পণ্যসামগ্রীর মূল্যবৃদ্ধিবিরোধী অভিযান প্রশংসিত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বদলিসংক্রান্ত বিষয়টি ব্যাপক আলোচনা হওয়ায় ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। পরবর্তী সময়ে মঙ্গলবার সকালে যথাযথ কর্তৃপক্ষ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি আদেশ বাতিল করেছে।