গৌরীপুরে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে স্কুল কমিটির সংবাদ সম্মেলন

0
8
গৌরীপুরে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে স্কুল কমিটির সংবাদ সম্মেলন
গৌরীপুরে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে স্কুল কমিটির সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও বিতর্কিত কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ ওঠেছে। এসব নানা অভিযোগ উত্থাপন করে শনিবার (১৬ জুলাই) দুপুরে গৌরীপুর পৌর শহরে ধান মহালে সংবাদ সম্মেলন করেন পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি মোঃ মাহবুবুল আলম ও পিটিএ সভাপতি মোঃ নিজাম উদ্দিন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তাঁরা বলেন- উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন স্থানীয় আব্দুস সালাম ও সাদেকুল ইসলামের যোগসাজসে স্কুলের দখলকৃত জমি বেহাতের ষড়যন্ত্রে লিপ্ত আছেন। স্কুলের এ জায়গাটি বেদখল হওয়া থেকে রক্ষা করতে তাঁরা নিজ উদ্যোগে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেছিলেন, কিন্তু এ নির্মাণকাজে বাঁধা দেয়ায় শিক্ষা কর্মকর্তার ভূমিকা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

তাঁরা অভিযোগ করে বলেন, শিক্ষা কর্মকর্তা বিভিন্ন স্কুলের উন্নয়ন বরাদ্দের টাকা যৌথ ব্যাংক হিসাবে স্থানান্তর না করে কৌশলে উপজেলা শিক্ষা অফিসারের হিসাব নম্বরে রেখে মুনাফা ভোগ করেন। ব্যাংক থেকে স্কুলের উন্নয়ন বরাদ্দের টাকা উত্তোলনের ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা প্রত্যয়নপত্র বানিজ্য করে থাকেন। এছাড়া গত অর্থ বছরে বিভিন্ন স্কুলের উন্নয়ন বরাদ্দ থেকে মোটা অংকের উৎকোচ নিয়েছেন তিনি। সঠিক তদন্ত হলে এ অনিয়ম-দুর্নীতির প্রমাণ মিলবে বলে তারা দাবি করেন।
আব্দুস সালাম ও সাদিকুল ইসলাম সাংবাদিকদের জানান- জমির কিছু অংশ দখল করে এ স্কুলের প্রধান শিক্ষক মাজহারুল আনোয়ার সম্প্রতি নিজেই পাকা বাড়ি নির্মাণ করেছেন।

গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন তাঁর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে মন্তব্য করে জানান- প্রধান শিক্ষক বিদ্যালয়ের জায়গা দখল করে নিজে পাকা বাড়ি নির্মাণ করেছেন। এই মর্মে লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্ত চলছে।

আর তদন্তকালীন সময়ে বিনা অনুমতিতে তড়িঘড়ি করে স্কুলের সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন স্কুল কমিটি। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষককে শোকজ করা হয় এবং সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ রাখতে লিখিত নির্দেশ দেয়া হয়েছে। অফিসিয়াল তদন্ত শেষে এ ঘটনায় বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া বলে তিনি জানান। তিনি আরও জানান, প্রধান শিক্ষককে রক্ষা করতে স্কুল কমিটি তড়িঘড়ি করে সীমানা প্রাচীর নির্মাণ ও সংবাদ সম্মেলন করেছেন।