বিশ্বকাপে দলকে নিয়ে অতিমাত্রায় উচ্চাশা না করতে বললেন অধিনায়ক

2
13

স্পোর্টস ডেস্ক

আসন্ন বিশ্বকাপে দলকে নিয়ে অতিমাত্রায় উচ্চাশা না করতে সমর্থকদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি সমর্থকদের দলকে নিয়ে অতিমাত্রায় আবেগপ্রবণ হয়ে উঠতে নিষেধ করেন।

দেশে ছুটি কাটিয়ে মঙ্গলবার ইংল্যান্ডের পথে যাত্রা শুরু করার আগে মাশরাফী সাংবাদিকদের বলেন, ‘বিশ্বকাপ আমাদের জন্য বেশ কঠিন হবে। কারণ শুরুতে প্রথম তিন ম্যাচেই আমাদের লড়তে হবে শক্তিশালী দলগুলোর বিরুদ্ধে। তাদের বিপক্ষে ইতিবাচক ফলাফল আদায় করা সহজ হবে না।’ বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশকে শুরুতেই প্রথম তিন ম্যাচে লড়তে হবে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম ত্রিদেশীয় সিরিজ জয় করেছে টাইগাররা। এই জয়ের পর সমর্থকদের প্রত্যাশাও দ্বিগুণ হয়েছে। এর প্রেক্ষিতে মাশরাফী বলেন, ‘এই জয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ আকাশ ছুঁয়েছে।’

তিনি আরো বলেন, ‘সর্বশেষ পাঁচ থেকে সাত বছর ধরে মানুষ জয়ের আশা নিয়ে বাংলাদেশ দলের খেলা দেখতে শুরু করেছে। তাদের সবার উদ্দেশ্যে আমি বলতে চাই, বিশ্বকাপ ভিন্ন বলের একটি আসর। আপনারা যদি এখন ইংল্যান্ডের মাটিতে চলমান খেলাগুলো অনুসরণ করেন, তাহলে দেখবেন সেখানে প্রচুর রান হচ্ছে। এখানে ভিন্ন ধর্মী এ্যাপ্রোচ দরকার।’ দেশ ছাড়ার সময় সকলের কাছে দোয়া চান তিনি।