বঞ্চিত কৃষকদের পাশে দাঁড়ালেন এমপি মাশরাফী

3
35

স্টাফ রিপোর্টার

কৃষক যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেই লক্ষে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার নির্দেশ দিয়েছেন সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। ধানের নায্য মূূল্য না পেয়ে কৃষকরা দিশেহারা হয়ে পড়ছিলেন ঠিক তখনই কৃষকদের পাশে এসে দাড়ালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী। সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের নির্দেশ দেন এমপি মাশরাফী। রোববার রাতে জেলা প্রশাসককে ফোন করে তিনি এ নির্দেশা দেন।

জানা গেছে, ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফিরে এসেছেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। দেশে ফিরে বিভিন্ন মাধ্যমে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছেন এক হাজার ৪০ টাকা সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকা।

বিষয়টি জানার পর রোববার রাতে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। কৃষকদের উৎপাদিত পণ্য নিয়ে কেউ যেন খেলতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার জন্য বলেন মাশরাফী।

তিনি আরও বলেন, কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন তথ্য প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, সে যেই হোক না কেন। জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফীর ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকেও চাই কৃষক যাতে তাদের উৎপাদিত পণ্যের নায্য মূল্য পাক। কোন কৃষক যেন কারো মাধ্যমে ধান বিক্রী না করে প্রতারিত না হয়। সরাসরি খাদ্য গুদামে যেয়ে ধান বিক্রী করার অনুরোধ জানান তিনি।