কালিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবক খুন

4
367

স্টাফ রিপোর্টার

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নড়াইলের কালিয়ায় বনি মোল্যা (৩০) নামের এক যুবক খুন হয়েছেন। শনিবার (১১ মে) সকাল সাড়ে ৭ টায় উপজেলার পারবিষ্ণুপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বনি মোল্যা (৩০) মাছের ঘের মালিক। তিনি পারবিষ্ণুপুর গ্রামের হাসিম মোল্যার ছেলে। বিবদমান দুটি পক্ষের মধ্যে তিনি প্রবাসী আশরাফুল বারী মিহির গ্রুপের সদস্য বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বনি মোল্যা প্রতিদিনের মতো শনিবার সকাল ৬ টার দিকে তার মাছের ঘেরে যায়। প্রতিপক্ষের সঙ্গে বিরোধের জেরে এর কিছু সময় পর প্রতিপক্ষ গ্রুপের সালাম শেখ,মফিজুর বিশ্বাস মফিজ,জামাল হোসেন ধলা,শরিফুল ও মামুনসহ শতাধিক লোকজন তার ওপর অতর্কিত হামলা চালায়। তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

আরো জানা যায়, উপজেলার পারবিষ্ণুপুর গ্রামের দীর্ঘদিন বিবদমান দু’টি গ্রুপ-প্রবাসী মুক্তিযোদ্ধা আশরাফুল বারী মিহির মোল্যা গ্রুপের সঙ্গে সালাম শেখ, মফিজুর মোল্যা মফিজ ও জামাল হোসেন ধলা গ্রুপের দ্বন্দ্ব-ফ্যাসাদ, হামলা-মামলা বিদ্যমান রয়েছে। নিহত বনি মিহির মোল্যা গ্রুপের পক্ষের সঙ্গে জড়িত। ঘটনার দিন প্রতিপক্ষ গ্রুপের লোকজন বনি মোল্যার ওপর পূর্বপরিকল্পনা অনুযায়ী অতর্কিত হামলা চালায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত,পারবিষ্ণুপুর, ভোমবাগ, বুড়িখালিসহ পাঁচটি গ্রামে নিজেদের আধিপত্য বিস্তার করতে একাধিক মামলার আসামি মফিজুর মোল্যা মফিজ ও জামাল হোসেন ধলা গ্রুপ কয়েক বছর ধরে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ এলাকাবাসীর। গুম-খুন, অস্ত্র আইনসহ ৬টি মামলার আসামি ভোমবাগ গ্রামের জালাল বিশ্বাসের ছেলে মফিজুর মোল্যা মফিজ ও বুড়িখালি গ্রামের নুরো মোল্যার ছেলে জামাল হোসেন ধলা।

কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, ‘ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন বনিকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।’