মেয়াদোত্তীর্ণ ঘি ও নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে জরিমানা

585
2

চন্দনাইশ প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে চট্টগ্রাম জেলায় চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এসময় মেয়াদোত্তীর্ণ ঘি রাখার অভিযোগে ১টি ও নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে ১টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ঘি ও নিষিদ্ধ পলিথিন আরাকান সড়কের পার্শ্বে এনে পুড়িয়ে দেয়া হয়।

অপরদিকে দোহাজারী কাঁচা বাজারে ব্রয়লার মুরগীর দোকানে মূল্য তালিকা না দেখে অসন্তোষ প্রকাশের পাশাপাশি মঙ্গলবার রাতের মধ্যেই মূল্য তালিকা টাঙ্গানোর বিষয়ে কড়া হুশিয়ারী প্রদান করা হয়েছে। উম্মুক্ত স্থানে ইফতার সামগ্রী বিক্রয়ের সময় যথেষ্ঠ সতর্কতা অবলম্বন করা এবং স্বাস্থ্যসম্মতভাবে ইফতার সামগ্রী প্রস্তুত ও বিক্রয়ের নির্দেশনা দেয়া হয়।

মঙ্গলবার (৭ মে) বিকালে চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা এই অভিযান পরিচালনা করেন। এসময় তিনি দোহাজারী বাজারে সরকারি নির্দেশনা ও নিয়ম-নীতি মেনে চলার জন্য সকল ব্যবসায়ীদের আহবান জানান। অভিযান পরিচালনা কালে চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মাহবুবুল আলম আকন্দ, এএসআই তসলিমসহ একদল পুলিশ ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।