রমজানের আগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০০ মন খেজুর ধ্বংস

0
10

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পবিত্র রমজানকে উপলক্ষ করে পচা ও মেয়াদ উত্তীর্ণ খেজুর মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে ফলের দোকানে পচা ও মেয়াদ উত্তীর্ণ ১০০ মন খেজুর ও ৭ মন কমলা ধ্বংস এবং জরিমানা আদায় করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জ রোড গোল চত্বর এলাকায় উপজেলা সহকারী কমিশার (ভূমি) মাহবুব হাসানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। উল্লাপাড়া উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর এস,এম শহিদুল ইসলাম রন্টু জানান, রমজানে বিক্রির জন্য মেয়াদ উত্তীর্ণ ও পচা খেজুর এবং কমলা ফলের দোকানে গুদামজাত করা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে অভিযান চালানো হয়।

এসময় সিরাজগঞ্জ রোডের ব্যবসায়ী আব্দুল লতিফের ভাই ভাই ফল ভান্ডার থেকে ৭ মন কমলা এবং জুলফিকার হায়দারের মুন ট্রেডার্সের গুদাম থেকে ১০০ মন খেজুর জব্দ করা হয়। এ ঘটনার জন্য দায়ী ফল ব্যবসায়ী আব্দুল লতিফের কাছ থেকে ২০ হাজার এবং জুলফিকার হায়দারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এরপর জব্দকৃত খেজুর ও কমলা ধ্বস করা হয়। রমজানকে সামনে রেখে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান স্যানিটারী ইন্সপেক্টর।