নড়াইলের কালিয়ায় যৌতুকের দাবিতে গর্ভবতী গৃহবধুকে হত্যার অভিযোগ

6
15

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার সালামাবাদ ইউনিয়নের হাড়িডাঙ্গা গ্রামে যৌতুকের দাবিতে সিমলা বেগম নামে (১৯) এক অন্তঃসত্ত্বা গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সিমলার খালু গোলাম কিবরিয়া জানান, নড়াইলের কালিয়া উপজেলার সালামাবাদ ইউনিয়নের হাড়িডাঙ্গা গ্রামের মৃত বাবুল লস্করের ছেলে রাজমিস্ত্রি তাওহিদের সাথে ৮-৯ মাস আগে বাগেরহাটের মোংলার বুড়িডাঙ্গা গ্রামের আজিজুুল হাওলাদারের মেয়ে ছিমলার সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই সিমলার শ্বশুর বাড়ী থেকে যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল, এরই ধারাবাহিকতায় গত এক সপ্তাহ আগে সিমলার স্বামী ব্যাবসার জন্য ১ লক্ষ টাকা যৌতুক দাবি করে। সে টাকা না দেয়ায় সিমলাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে ।

সিমলার বাবা আজিজুল হাওলাদার বলেন, গতকাল মঙ্গলবার রাতে অপরিচিত এক ব্যক্তি আমাদের বাড়ী ফোন করে জানান, আপনাদের মেয়ে সিমলা কালিয়া হাসপাতালে মারা গেছে। এই খরর পেয়ে আমরা ছুটে আসি, এসে দেখি লাশ কালিয়া থানায় রয়েছে, তাওহিদ আমার মেয়েকে হত্যা করেছে। যৌতুক না দেয়ায় ওরা আমার মেয়েকে মেরে ফেলেছে ,আমি সিমলার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
তাওহিদের মা সুলেখা বেগম জানান, তার বৌমা গলায় দড়ি দিয়েছে, তাকে আমরা হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। এ পর পরই আবার বলেন সে অসুস্থ ছিলো, তাকে আমরা হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

কালিয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার রাতে কালিয়া হাসপাতাল থেকে খবর আসে হাড়িডাঙ্গা গ্রাম থেকে একটি রোগী এসেছে, রোগীটি হাসপাতালে আনার আগেই মৃত্যু বরন করেছে। এ খবর পেয়ে পুলিশ গিয়ে মুতদেহটি থানায় নিয়ে আসে। এ মৃত্যুটি সন্দেহ জনক মনে হওয়ায় আজ বুধবার দুপুুরে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।