এমপি মাশরাফীর তৎপরতায় ৪ চিকিৎসককে শাস্তি হিসেবে ওএসডি

1
37

নিউজ ডেস্ক

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার তৎপরতায় দায়িত্বে অবহেলা, অনিয়ম ও অফিসের চলাকালীন সময়ে অনুপস্থিত থাকার কারণে নড়াইল সদর হাসপাতালের ৪ চিকিৎসককে শাস্তিস্বরূপ ওএসডি (অন স্পেশাল ডিউটি) করা হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপণে তাদের বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়।

ওএসডিপ্রাপ্ত চিকিৎসকরা হলেন- ডা: মো: শওকত আলী, জুনিয়র কনসালটেন্ট, কার্ডিওলজি, সদর হাসপাতাল নড়াইল। ওএসডি স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা; ডা: মো: রবিউল আলম, জুনিয়র কনসালটেন্ট, কার্ডিওলজি, সদর হাসপাতাল নড়াইল। ওএসডি স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা; ডা: মো: আখতার হোসেন, সিনিয়র কনসালটেন্ট, সার্জারী, সদর হাসপাতাল, নড়াইল। ওএসডি স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা; ডা: এ এস এম সায়েম, মেডিকেল অফিসার, সদর হাসপাতাল নড়াইল। ওএসডি স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা। বদলি বা পদায়নকৃত কর্মকর্তা আদেশ জরুরী ০৭ (সাত) কর্মদিকসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান না করলে পরবর্তী কর্মস্থল হতে তিনি তাৎক্ষণিক অবমুক্ত হবেন।

 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) নড়াইল আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন করেছিলেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। কাউকে কিছু না জানিয়ে বৃহস্পতিবার সাড়ে ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টানা ২ ঘন্টা নড়াইল আধুনিক সদর হাসপাতালে ঝটিকা সফরে যান মাশরাফী। নারী ও শিশু ওয়ার্ডে রোগীদের সঙ্গে কথা বলে তাদের কাছ থেকে নানা ধরনের সমস্যার কথা শোনেন। ওই সময় পুরো হাসপাতালে মাত্র একজন ডাক্তারের উপস্থিতি দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। এরপর হাসপাতালের তত্ত্বাবধায়ক, সিভিল সার্জন, ডাক্তার, নার্স ও কর্মচারীদের সঙ্গে সভা করেন সাংসদ মাশরাফী। এসময় তার সঙ্গে জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, এছাড়া হাসপাতালের অবকাঠোমো দেখভাল করা প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব উপস্থিত ছিলেন। উপস্থিত বিভিন্ন মানুষের নিকট থেকে প্রাপ্ত নানাবিধ অভিযোগ এবং নিজের দেখা অনিয়মের ব্যাপারে তিনি সকলের সঙ্গে আলোচনা করেন। বৈঠকে হাসপাতালের নানা অনিয়মের মধ্যে বাইরের অ্যাম্বুলেন্স, দালাল এবং বিক্রয় প্রতিনিধিদের কঠোর ভাবে দমনের নির্দেশ দেন। তিনি হাসপাতালকে মানুষের সেবার জন্য উন্মুক্ত করতে বলেন। এছাড়া হাসপাতালে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলেন তিনি।