নড়াইলে “জাতীয় পুষ্টি সপ্তাহ”-২০১৯ এর উদ্বোধন

0
13

স্টাফ রিপোর্টার

“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে শুরু হল “জাতীয় পুষ্টি সপ্তাহ”-২০১৯ (২৩-২৯ এপ্রিল)। মঙ্গলবার জেলা পুষ্ঠি সমন্বয় কমিটি ও স্বাস্থ্য বিভাগ, নড়াইলের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে একটি র‌্যালী সদর হাসপাতাল চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন অফিসে গিয়ে শেষ হয়। পরে সিভিল সার্জন অফিসের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ মোঃ আসাদ-উজ-জামান মুন্সি সভাপতিত্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্টে মোঃ বাকাহীদ হোসেন,সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ মিনা হুমায়ুন কবির, পরিবার পরিকল্পনা বিভাগ নড়াইলের উপ-পরিচালক মোঃ শামছুল আলম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীম রেজা,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ মুশিউর রহমান বাবু, সরকারি কর্মকর্তা, ডাক্তার, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সপ্তাহে পুষ্টি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে পুষ্টির সমস্যা কমিয়ে আনা বিষয়ে কি কি করণীয় সে বিষয়ে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, কৃষকদেও নিয়ে মৌসুম অনুযায়ী ফলমুল ও শাক সব্জী উৎপাদন বিষয়ে আলোচনা ও এ সংক্রান্ত বিষয়ে প্রতিযোগিতা এবং সার্বিক স্বাস্থ্যের মান উন্নয়নের লক্ষে ব্যাপক প্রচার প্রচারনার আয়োজন করা হয়েছে। পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ সপ্তাহের কার্যক্রম সর্ম্পকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here