নড়াইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

3
6

স্টাফ রিপোর্টার

আজ ১৭ এপ্রিল, ঐতিহাসিক মুজিবনগর দিবস। নড়াইলে ঐতিহাসিক মুজিবনগর দিবসটি পালন উপলক্ষে বুধবার জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯ টায় একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে নড়াইল শহরের চৌরাস্তা ঘুরে জেলা শিল্পকলা একাডেমি মোড় হয়ে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আনজুমান আরা এতে প্রধান অতিথি ছিলেন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, স্থানীয় বিভাগ নড়াইলের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী, জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, মুক্তিযোদ্ধা এ্যাডঃ এস এ মতিন মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।