নড়াইলে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯’র উদ্বোধন

2
16

স্টাফ রিপোর্টার

“রাখব নিষ্কন্টক জমি-বাড়ী, করব সবাই ই-নামজারি” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে ওই স্থানে ভ’মি সেবা সপ্তাহ ও মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ কাজী মাহবুবুর রশীদেও সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যেও মধ্যে স্থানীয় সরকার বিভাগ, নড়াইলের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুউদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল সদরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজিম উদ্দিন রুবেল, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সেবা গ্রহীতাসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন এ সময় উপস্থিত ছিলেন। মেলায় ভূমি সংক্রান্ত বিভিন্ন দপ্তরের ৮টি ষ্টল খোলা হয়েছে।

ভূমি সেবা সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে জেলার সকল ভ’মি অফিসে ভূমি রেকর্ড হালকরণ ও নামজারিসহ বিভিন্ন বিষয়ে সেবা গ্রহীতাদের সহযোগিতা, অনলাইনে ভূমি সেবা সম্পর্কিত ধারণা প্রদান, আলোচনা সভা, সেমিনার, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।