চন্দনাইশে রঃ আঃ দাখিল মাদ্রাসার অভিভাবক সমাবেশ ৪ এপ্রিল

4
13

চন্দনাইশ প্রতিনিধি

চট্টগ্রাম জেলার চন্দনাইশ পৌর এলাকায় ০৮ নং ওয়ার্ড দক্ষিণ গাছবাড়িয়াস্থ ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান ও ফলাফল উন্নীতকরণে শিক্ষক-অভিভাবকদের মত বিনিময় ও পরামর্শ বিষয়ক যৌথ সমন্বয়ে অভিভাবক সমাবেশ আগামীকাল ০৩/০৪/১৯ খ্রি., রোজ বুধবার, সকাল ৯ টায় মাদ্রাসা সংলগ্ন হল রুমে অনুষ্ঠিত হবে।

উক্ত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাসান আল মামুন (উপজেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত), চন্দনাইশ চট্টগ্রাম) এবং সভায় সভাপতিত্ব করবেন আলহাজ্ব অধ্যাপক মোঃ তৈয়বুর রহমান প্রতিষ্ঠাতা ও সভাপতি, ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা। উক্ত সভায় বক্তব্য রাখবেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও সম্মানিত গুণীজনবৃন্দ। এছাড়া সভায় সকল শিক্ষার্থীর অভিভাবকগণ উপস্থিত থাকবেন।

সমাবেশে মাদ্রাসার শিক্ষার্থীদের তা’লিম তারবিয়্যাত তথা পড়া-শোনা ও শিক্ষা-দীক্ষার উন্নতি-অবনতির ব্যাপারে পর্যালোচনা করা হবে এবং প্রতিটি শিক্ষার্থী অতিবাহিত সময়, দৈনন্দিন জীবন ও গতিবিধি অত্যন্ত সুনিপুণভাবে তদারকি করা হয়।সমস্যাগ্রস্থ বিষয়গুলো সমাধানের জন্য অনেক সময় গার্ডিয়ানদেরও সহযোগিতার প্রয়োজন হয়। তাই আগামীকালের অভিভাবক সমাবেশে প্রতিটি শিক্ষার্থীর অভিভাবক উপস্থিত থাকা কে মাদ্রাসা কর্তৃপক্ষ আবশ্যক বলে মনে করেন। ছাত-ছাত্রীদের গড়ে তোলার জন্য উন্নত পাঠদান পদ্ধতি, সময়ের সর্বোত্তম ব্যবহার, আইন-কানুনের সু্ষ্ঠু প্রয়োগ করার পাশাপাশি সচেতন পিতা-মাতার ইতিবাচক ভূমিকা থাকাও জরুরী। অভিভাবক সমাবেশে এসকল জরুরী বিষয়গুলো গুরুত্বের সাথে আলোচনা করা হবে।

উক্ত সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন ছৈয়দ মোঃ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার কর্তৃপক্ষ।