চকবাজার অগ্নিকাণ্ডঃ ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে কারাগারে

2
13

নিউজ ডেস্ক

মঙ্গলবার (এপ্রিল ২) পুরান ঢাকার চকবাজারের ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও তার ভাই মো. সোহেল ওরফে শহীদকে ঢাকার একটি আদালত কারাগারে পাঠিয়েছে। এর আগে তারা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। তাদের জামিন নামঞ্জুর করে দুই ভাইকে কারাগারে প্রেরণ করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম। উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি ওয়াহেদ ম্যানশন থেকে আগুনের সূত্রপাত হয় এবং সেই ভয়াবহ আগুনে পুড়ে ৭১ ব্যক্তি প্রাণ হারায়।

উচ্চ আদালত কর্তৃক দেয়া তিন সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হলে তারা এ আদালতে হাজির হয় এবং তাদের আইনজীবীর মাধ্যমে নতুন করে জামিনের আবেদন জানায়। তবে রাষ্ট্রপক্ষ তাদের জামিনের বিরোধীতা করে। উভয়পক্ষের শুনানির পর ম্যাজিস্ট্রেট জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেন।

গত ১১ মার্চ সহোদরদের তিন সপ্তাহের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে এবং তাদেরকে এই ভয়াবহ অগ্নিকান্ডের ব্যপারে তদন্ত কর্মকর্তাকে সহায়তার নির্দেশ দেয় বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। সে সময় তাদের জামিনের সময় পার হবার পর নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয় উচ্চ আদালত।