বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে এপর্যন্ত ২৫ জন নিহত

10
11

নিউজ ডেস্ক

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীর ২২তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৫ জন নিহত ও ৭০জন মানুষ আহত হয়েছে। ফায়ারসার্ভিস কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। ভবনটির আট ও নয়তলায় আগুনের সূত্রপাত হয়। এসনয় ভবনটিতে আটকা পড়েন বহু মানুষ। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বনানীর অগ্নিকাণ্ডে ইউনাইটেড হাসাতালে এখন পর্যন্ত তিনজন মারা গেছেন। ইউনাইডেট হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালটিতে এখন পর্যন্ত ২৩ জন ভর্তি হয়েছে যাদের মধ্যে ৩ জন মারা গেছেন। অন্য ৩জন চিকিৎসা নিয়ে চলে গেছেন। নিহত ৩ জনকে মৃত অবস্থায় আনা হয়েছিল। এদিকে হাসপাতালের চিকিৎসক জানান, আহতদের অধিকাংশ লাফ দিয়ে পড়ে আহত হয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

এদিকে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার বলেন, বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত চারজন হাসপাতালে এসেছে। এদের মধ্যে আব্দুল্লাহ আল ফারুক নামে একজনকে মৃত ঘোষণা করা হয়েছে। তার শরীরে ৯০ শতাংশ পোড়া ছিল।

এছাড়া অগ্নিকাণ্ডে এক শ্রীলঙ্কান নাগরিককে মৃত ঘোষণা করেছে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে ৩০ জনের বেশি আহত ব্যক্তি চিকিৎসাধীন রয়েছে। এপর্যন্ত ৬ হাসপাতালে আহতরা চিকিৎসাধীন রয়েছে। উল্লেখ্য, ফায়ার সার্ভিসের ২২ ইউনিটের কয়েক ঘণ্টার চেষ্টায় সন্ধ্যার আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৯ সদস্যের কমিটি গঠন করেছে সরকার। নিহতদের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।