সারাদিনে সড়কে আবরারসহ ১০জনের মৃত্যু

2
18

নিউজ ডেস্ক

মঙ্গলবার (১৯ মার্চ) দেশের সাতটি জেলায় সারাদিনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীসহ ১০ জন নিহত হয়েছেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন। সকাল সাড়ে ৭টায় রাজধানী ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা গেটের সামনে সুপ্রভাত বাসের চাপায় আবরার নিহত হন। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরিফ আহমেদ চৌধুরীর বড় ছেলে ছিলেন আবরার। মা-বাবার সাথে মালিবাগে থাকতেন তিনি।

এ ঘটনার পর নিহতের সহপাঠীরা সকাল থেকে ওই এলাকার সড়ক অবরোধ করলে বসুন্ধরা গেট থেকে রামপুরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন এবং আগামী তিন মাসের মধ্যে ঘটনাস্থলে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দেন।

বিকেল ৪টার দিকে বনানী কবরস্থানে আবরার আহমেদকে দাফন করা হয়। ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে দুজন শিক্ষার্থী নিহত হলে নিরাপদ সড়ক চাই এর দাবিতে রাজপথে নেমেছিলেন আবরার।

গাইবান্ধাঃ সকালে রংপর-বগুড়া মহাসড়কের ধাপেরহাট এলাকার ফাইভ স্টার মোড়ে সড়ক দুর্ঘটনায়  তিনজন নিহত এবং সাতজন আহত হয়েছেন। নিহতরা হলেন, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার প্রথম ডাঙ্গা গ্রামের আনছের আলীর স্ত্রী ছামছুন্নাহার বেগম (৩৩), ধরলা সাথী গ্রামের মৃত বছির উদ্দিনের স্ত্রী ঝর্ণা বেগম (৩২) ও সিংহসিংলী গ্রামের জয়নাল মিয়ার ছেলে বাসের সুপার ভাইজার রেজাউল করিম (৩৪)।

পুলিশ জানায়, জাকির পরিবহনের একটি বাস ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে ধাপেরহাট এলাকায় ফাইভ স্টার মোড়ে পোঁছালে বগুড়া থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান বাসটিকে সাইড দিতে গিয়ে পেছনের দিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই বাসের তিন যাত্রী নিহত হন। আহতদের চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

নাটোরঃ সকাল ৮টার দিকে সিংড়া উপজেলার শেরকোলে ট্রাকের চাকার নিচে পরে মাসুদ রানা (২৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত মাসুদ রানা বগুড়ার শিবগঞ্জের রফিকুল ইসলামের ছেলে।

চুয়াডাঙ্গাঃ বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের হাতিকাটা এলাকায় কৃষি বিভাগের হর্টিকালচার সেন্টারের একটি সরকারি পিকআপের (ঢাকা মেট্রো-ঠ-১৩-০৩৪৫) ধাক্কায় বাইসাইকেল আরোহী রাজু আহমেদ (১৭) নামে এক কিশোর নিহত হয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় রাজুর মৃত্যু হয়। রাজু আহমেদ হাতিকাটা গ্রামের ডাবলু হোসেনের ছেলে। পুলিশ ঘটনাটি নিশ্চিত করেছেন।

সিলেটঃ দুপুর ২টার দিকে বিছানাকান্দি থেকে জাফলং যাওয়ার পথে ট্রাক চাপায় প্রাণ হারান সেনাবাহিনীর সার্জেন্ট সোজা আহমদের স্ত্রী ইলোরা পারভীন (৩৮) ও তার ছেলে সাজিদ মিয়া (৬)। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। দুপুরে তাদের নিয়ে সিএনজিচালিত অটোরিকশা সালুটিকর-গোয়াইনঘাট সড়কের সতিগ্রাম এলাকায় পৌঁছালে একটি ট্রাক এসে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন মা-ছেলে। আহত মাহিন ও সজিবকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনাবাহিনীর সার্জেন্ট সোজা আহমদের পরিবারের সঙ্গে ছিলেন তারা।

জামালপুরঃ দুপুরে জেলার দেওয়ানগঞ্জ উপজেলার পুল্লাকান্দি ব্রিজের পূর্বপাশে সিএনজিচালিত অটোরিকশা-মোটরসাইেকেলের মুখোমুখি সংঘর্ষে আজিজা কিন্ডার গার্টেনের দশম শ্রেণির ছাত্র ওয়াজ করুনী মামুন (১৬) নিহত হয়েছেন। উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পূর্ব সর্দারপাড়া গ্রামের ডা. আব্দুস সামাদের সন্তান ছিল মামুন।

যশোরঃ দুপুর ১২টার দিকে শার্শা উপজেলার নাভারণ-সাতক্ষীরা সড়কের বাগুড়ী এলাকায় যশোরগামী মুরগির বাচ্চাবাহী ট্রাকের (ঢাকা-মেট্রো-ট-১৫-১৭৪৯) চাপায় লিটন আনছারী (৩২) নামে এক মোটরসাইকেল চালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। লইটন বাগআঁচড়া বাগুড়ী গ্রামের সিদ্দিক আনছারীর বড় ছেলে।