নড়াইলে ৫ হাজার রোগীর বিনামূল্যে চোখের চিকিৎসা

68
17

স্টাফ রিপোর্টার

নড়াইলে বিনা খরচে পাঁচ হাজার রোগীর চোখের চিকিৎসা দেয়া হচ্ছে। নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে চত্বরে শুক্রবার (৮ মার্চ) সকাল থেকে এ চক্ষু শিবির শুরু হয়েছে। চলবে আগামি ১৫ মার্চ পর্যন্ত। আন্তর্জাতিক সেবা সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও আল-নূর চক্ষু হাসপাতালের উদ্যোগে চোখের চিকিৎসা দেয়া হচ্ছে।

চক্ষু শিবিরের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার আসাদ-উজ-জামান মুন্সী, আন্তর্জাতিক সেবা সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ অঞ্চলের মহাপরিচালক ডক্টর আহমেদ তাহির হামিদ আলী, মেডিক্যাল ডিরেক্টর ডাক্তার আবু সাইদ, এইচ আর ম্যানেজার নুরুজ্জামান খোশনবীশ, ক্যাম্প ইনচার্জ ওবায়দুজ্জামান, তাহা আল হামরী প্রমুখ।

আয়োজকরা জানান, চোখের বিভিন্ন সমস্যায় আক্রান্ত রোগিদের মধ্য থেকে পাঁচ শতাধিক রোগিকে ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য বাছাই করে নড়াইল সদর হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে। অন্যদের তাৎক্ষণিক ওষুধ, চশমাসহ প্রয়োজনীয় সেবা দেয়া হচ্ছে।

মাগুরার শালিখা উপজেলার পুলুম গ্রামের শিখা রাণী (৫৬) জানান, বিনামূল্যে চোখের চিকিৎসা নিতে পেরে খুশি হয়েছেন তিনি। নড়াইল সদর উপজেলার আরাজি বাঁশগ্রাম থেকে আসা আব্দুস সাত্তার (৯০) ও লোহাগড়ার চরবালিদিয়ার কুলসুম বেগম (৭০) জানান, এ চক্ষু ক্যাম্পে এসে সমস্যার সমাধান হবে বলে আশা করছেন তারা।