নড়াইলের কালিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

3
18

স্টাফ রিপোর্টার

নড়াইলের কৃতিসন্তান লন্ডন প্রবাসী ব্যারিষ্টার ফারাজী গোলাম হাফিজ এর পৃষ্ঠপোষকতা এবং খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল ও ফ্রেড হলোজ এর যৌথ উদ্যোগে কালিয়ার পিরোলীতে বিনামুল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

‘‘সবার জন্য দৃষ্টি’’ এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (৫ মার্চ) পিরোলী উত্তরপাড়া স্লুইসগেট সংলগ্ন ব্যারিষ্টার হাফিজ হাসপাতালে (নির্মাণাধীন) অনুষ্ঠিত চক্ষু চিকিৎসা শিবির ও লেন্স সংযোজন ক্যাম্পে উপস্থিত ৪০৬জন রোগীর চক্ষু পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে ব্যবস্থাপত্র দেয়া হয়। এর মধ্যে বাছাইকৃত ছানিপড়া ১০০জন রোগীকে বিনামূল্যে অপারেশন করে লেন্স সংযোজনের জন্য খুলনার শিরোমণিস্থ বিএনএসবি চক্ষু হাসপাতালে নেয়া হয়েছে।

রোগীদের অপারেশন ও লেন্স সংযোজন শেষে বিনামূল্যে চশমা, প্রয়োজনীয় ঔষধপত্র, থাকা, খাওয়া ও যাতায়াতসহ সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় পুনরায় ক্যাম্পে পৌঁছে দেয়া হবে। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট ডাঃ শীতেষ চন্দ্র ব্যানার্জী, সহকারী সার্জন ডাঃ শিমুল চক্রবর্তী, পাবলিক রিলেশন অফিসার মীর মিজানুর রহমানের সমন্বয়ে গঠিত সাত সদস্যবিশিষ্ট একটি টিমের চিকিৎসকরা বিনামূল্যো চিকিৎসা সেবা প্রদান করেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় উক্ত ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মোঃ কামাল হোসেন (কিবরিয়া) ও চিত্রশিল্পী ফারাজী রেজাউল করিম।