শাহজাদপুরে সড়ক দুর্ঘটনায় সাবেক বিজিবি সদস্য ও গৃহবধূকে হত্যার অভিযোগ

6
6

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বামীর পরকিয়ায় বাঁধা দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত সোনিয়া খাতুন আম্বিয়া (২২) তাড়াশ উপজেলার উপজেলাপাড়া গ্রামের শাহ আলম সরকারের মেয়ে ও শাহজাদপুর বেলতৈল ইউনিয়নের ঘোড়শাল মোল্লাপাড়া গ্রামের আবুল কালাম আকন্দ (৪০) এর স্ত্রী।

গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার বেলতৈল ইউনিয়নের ঘোড়শাল মোল্লাপাড়া গ্রামে এই চাঞ্চল্যকর ও হৃদয়বিদারক হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। নিহতের পিতা শাহ আলম সরকার জানান, গত আট বছর আগে সৌদি ফেরত আবুল কালাম আকন্দর সাথে তার মেয়ে সোনিয়া খাতুন আম্বিয়ার বিয়ে হয়। তাদের ঘরে সোহান (৪) নামের একটি পুত্র সন্তান রয়েছে।

বিয়ের পর থেকে সে কোন কাজ কর্ম না করে ঘুরে বেড়ায়। এ নিয়ে তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হয়। সম্প্রতি সে পরকিয়ায় আসক্ত হয়ে পড়লে তাদের মধ্যে নতুন করে ঝগড়া বিবাদ শুরু হয়। ফলে সোনিয়াকে গত ১ মাস ধরে তার বাবা-মায়ের সাথে ফোনে কথা বলা ও বাবার বাড়িতে বেড়াতে যাওয়া বন্ধ করে সম্পূর্ণ যোগাযোগ বন্ধ করে দেয়। এর এক পর্যায়ে বৃহস্পতিবার বিকেলে তাকে শ্বাসরোধে হত্যার পর এটাকে আত্মহত্যা বলে প্রচার করে।

খবর পেয়ে নিহত সোনিয়ার বাবার বাড়ির লোকজন ঘটনাস্থলে ছুটে এলে স্বামী, শ্বশুর, শ্বাশুড়িসহ অন্যান্যরা বাড়িঘর ফেলে পালিয়ে যায়। পরে পুলিশে খবর দিলে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে শুক্রবার সকালে ময়না তদন্তর জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে শাহজাদপুর থানার ডিউটি অফিসার গোলজার হোসেন বলেন, ‘নিহত সোনিয়ার শ্বশুরবাড়ির লোকজন এটাকে আত্মহত্যা বলে দাবী করলেও সোনিয়ার বাবা-মা এটাকে পরিকল্পিত হত্যা দাবী করছে।

তাই এটি হত্যা না আত্মহত্যা তা নির্ধারণে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে।’

এদিকে শাহজাদপুর উপজেলার কবরস্থানের কাছে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে আজ শুক্রবার দুপুরে সিমেন্টবাহী ট্রাকের ধাক্কায় গিয়াস উদ্দিন (৬০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত গিয়াস উদ্দিনের বাড়ি শাহজাদপুর উপজেলার পৌর এলাকার আইগবাড়ি শক্তিপুর গ্রামে। তিনি বিজিবির অবসরপ্রাপ্ত হাবিলদার ছিলেন। প্রত্যক্ষদর্শী ও শাহজাদপুর থানা পুলিশ জানায়, তিনি নিজ বাড়ি থেকে মোটরসাইকেল যোগে তালগাছি একটি ইটভাটায় ইট কিনতে যাচ্ছিলেন। মশিপুর কবরস্থানের কাছে পৌছালে বাঘাবাড়ি থেকে ছেড়ে আসা বগুড়াগামী একটি সিমেন্টবাহী ট্রাক পিছনদিক থেকে ধাক্কা দিলে তিনি সড়কের উপর ছিটকে পরেন। এতে তার মাথায় ও বুকে আঘাত লাগে। তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। অপরদিকে ঘটনার পর সিমেন্টবাহী ট্রাক দ্রুত পালিয়ে যায়। শাহজাদপুর থানার এসআই নুরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।