কালিয়ায় হামলার শিকার সাংবাদিক ও তাঁর পরিবার, গ্রেফতার ৩

2
24

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিক মো: মাসুমার রহমান (৪৫) ও তাঁর পরিবারের সদস্যদের ওপর হামলা করেছে প্রতিপক্ষরা। এতে সাংবাদিকসহ চারজন আহত হয়েছেন।

জানা যায়, ১১ জানুয়ারি শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পেড়লী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় সাংবাদিক মাসুমার রহমানের ভাতিজা মো.আসমাউল হক বাদী হয়ে সোমবার (১৪ জানুয়ারি) রাতে কালিয়া থানায় মামলা দায়ের করলে পুলিশ তাৎক্ষণিক তিন আসামীকে গ্রেফতার করে।

আহত সাংবাদিক মাসুমার রহমান নড়াইল জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক। অন্য আহতরা হলেন মাসুমের ভাই মো. লাহুয়ার রহমান মোল্যা,ভাতিজা আসমাউল হক ও সিফাউল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সাংবাদিক মাসুমের ভাই লাহুয়ার রহমানের সঙ্গে দীর্ঘদিন থেকে উপজেলার শীতলবাটী গ্রামের মোস্তফা মোল্যার সঙ্গে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছে। পেড়লী মৌজার শীতলবাটী গ্রামস্থ পেড়লী বাজারের সন্নিকটে এসএ ৩২৪০ নং দাগের জমি লাহুয়ার রহমানের স্বত্ত্ব দখলীয়। ওই জমিতে একটি সেমিপাকা দুই সাটার বিশিষ্ট দোকানঘর নির্মাণ করে লাহুর দুই ছেলে কম্পিউটারের যাবতীয় কাজ সংক্রান্ত ব্যবসা পরিচালনা করে আসছে। ওই দোকানঘরের পূর্বপাশে সাংবাদিক মাসুমের কয়েকজন আত্মীয়ের বসতবাড়ীতে প্রবেশের জন্য যাতায়াতের পথ রয়েছে। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে ঘটনার দিন আসামী মোস্তফা মোল্যা (৫৫), রিপন মোল্যা (৩২) ও সাদ্দাম মোল্যা (২৩) অজ্ঞাতনামা ৫/৬জন সন্ত্রাসী প্রকৃতির লোক নিয়ে ইট, বালি, সিমেন্ট ইত্যাদি জোগাড় করে রাজমিস্ত্রী দিয়ে বেআইনীভাবে জোরপূর্বক সাংবাদিকের ভাইয়ের নির্মিত দোকানঘরের পূর্বপাশের সাটার ও বাড়ীতে প্রবেশের পথ বন্ধ করে অবৈধ স্থাপনা নির্মাণ করতে যায়।

সাংবাদিক ও তাঁর পরিবারের সদস্যরা এ অবৈধ কাজ বন্ধ করতে অনুরোধ করেন। এতে আসামীগণ ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে সাংবাদিকের পরিবারের ওপর হামলা চালান।

একপর্যায়ে সাংবাদিক মাসুমের ভাইকে চাইনিজ কুড়াল ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারধর করেন হামলাকারীরা। এ সময় তাঁকে বাঁচাতে সাংবাদিক মাসুম এগিয়ে গেলে তাঁর ওপরও হামলা চালালে তার বামকানে হাড়ভাঙ্গা গুরুতর রক্তাক্ত জখম হয়। এ সময় সাংবাদিকের দুই ভাতিজাও জখম হন। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

কালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আনোয়ার হোসেন বলেন,‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তিন আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।’