মাশরাফীর রংপুরকে হারিয়েছে মিরাজের রাজশাহী

3
9

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে রংপুর রাইডার্সকে হারিয়ে দ্বিতীয় জয়ের স্বাদ পেলো রাজশাহী কিংস। রোববার (১৩ জানুয়ারি) টুর্নামেন্টের ১৩তম ম্যাচে মাশরাফীর রংপুরকে ৫ রানে হারিয়েছে মিরাজের রাজশাহী।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে দিনের প্রথম ম্যাচে বোলিং করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বল হাতে রাজহীকে তেমন সুবিধা করতে দেয়নি রংপুর। ৮ উইকেট হারিয়ে দলের সংগ্রহ গিয়ে দাড়ায় ১৩৫ রানে। রাজশাহীকে এক প্রান্ত থেকে ধরে রাখেন জাকির হাসান। ৩৫ বলে অপরাজিত ৪২ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। রংপুরের পক্ষে মাশরাফী-ফরহাদ রেজা ২টি করে উইকেট লাভ করেন

১৩৬ রানের জয়ের লক্ষ্যে ইন্ডিজের ক্রিস গেইলকে নিয়ে যখন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী ইনিংস শুরু করতে আসলেন, সবাই বিস্মিত হয়। এর আগেও তিনি তার ব্যাটের ঝলক দেখিয়েছেন। কিন্তু রাজশাহীর পেসার কামরুল ইসলাম মাশরাফীকে শূন্য রানে আউট করলে দর্শকদের আনন্দ তখনই থেমে যায়। ১৪ বলে ২৩ রান করে আউট হন গেইল। মোহাম্মদ মিথুন ও দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ৪০ রানের জুটি গড়েন। এরপর বড় কোন জুটি হয়নি রংপুরের। শেষ ২ ওভারে জয়ের জন্য ১৮ রানের প্রয়োজন ছিল। ১৯তম ওভারে ৮ রান সংগ্রহ হলেওতাই শেষ ওভারে ৩ রান নিতে সক্ষম হয়। ২০ ওভারে ৬ উইকেটে ১২৯ রানে থেমে যায় রংপুরের ইনিংস। দলের হয়ে রুশো সর্বোচ্চ ৪৬ বলে অপরাজিত ৪৪ রানের বৃথা ইনিংস খেলেন। মিথুন করেন ৩০ রান। রাজশাহীর কামরুল ও হাফিজ ২টি করে উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৩৫/৮, ২০ ওভার (জাকির অপরাজিত ৪২, হাফিজ ২৬, ফরহাদ ২/১৭, মাশরাফী ২/২২)।

রংপুর রাইডার্স : ১৩০/৬, ২০ ওভার (রুশো ৪৪*, মিথুন ৩০, হাফিজ ২/২২)।
ফলাফল : রাজশাহী কিংস ৫ রানে জয়ী।
ম্যাচ সেরা: জাকির হাসান (রাজশাহী)