কুমিল্লার দ্বিতীয় জয়েও ম্যাচ সেরা আফ্রিদি

184
14

নিউজ ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের দ্বিতীয় জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের দশম ও নিজেদের তৃতীয় ম্যাচে রাজশাহীকে ৫ উইকেটে হারায় কুমিল্লা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার বোলারদের বোলিং এ পরাস্ত হয় রাজশাহীর ব্যাটসম্যানরা। ইনিংস শেষ হবার ৭ বল আগেই ১২৪ রানে গুটিয়ে যায় রাজশাহী। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ বলে ৩২ রান করেন শ্রীলংকার পেস বোলার উসুরু উদানা। এছাড়া অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ৩০ (১৭), জাকির হাসান ২৭ ও পাকিস্তানের হাফিজ ১৬ রান করেন। রাজশাহীকে আটকে দেয় জয়ের নায়ক কুমিল্লার পাকিস্তানের খেলোয়াড় ফেভারিট শহিদ আফ্রিদি। ১০ রানে ১টি মেডেন দিয়ে ৩ উইকেট নেয় বুমবুম। সিলেট সিক্সার্সদের বিপক্ষেও কুমিল্লাকে জয়ের স্বাদ এনে দেন এই আফ্রিদি।

জয়ের জন্য কুমিল্লার প্রয়োজন পরে ১২৫ রান। দুই ওপেনার এনামুল হক ও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের মারমুখী ব্যাটিং-এ ৭ ওভারেই স্কোর বোর্ডে ৬৫ রান পেয়ে যায় কুমিল্লা। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৪০ (৩২) রান করে আনামুল। ২১ বলে ২৮ রান করে এভিন। ৮ বল বাকী রেখে ৫ উইকেটে জয় লাভ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোর :

রাজশাহী কিংস : ১২৪/১০, ১৮.৫ ওভার (উদানা ৩২, মিরাজ ৩০, আফ্রিদি ৩/১০)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৩০/৫, ১৮.৪ ওভার (আনামুল ৪০, লুইস ২৮, কাইস ১/২১)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : শহিদ আফ্রিদি (কুমিল্লা)