দ্বিতীয় ডাবল সেঞ্চুরিতে মুশফিকুর রহিমের রেকর্ড

2
17

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে একটি দুর্দান্ত ইনিংস খেলে রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম। টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল-সেঞ্চুরির স্বাদ নিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর। এখন পর্যন্ত বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে এটি চতুর্থ ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৪২১ বল মোকাবেলায় ১৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১৯ রানে অপরাজিত থাকেন তিনি। এমনকি বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের রেকর্ডও এখন তাঁর।

এর আগে মুশফিকুর রহিম ২০১৩ সালে গল টেস্টে শ্রীলংকার বিপক্ষে নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল-সেঞ্চুরি করেন। টেস্টে সেটি ছিল বাংলাদেশী কোন খেলোয়াড়ের প্রথম ডাবল-সেঞ্চুরি।

এর আগে বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ও তামিম ইকবাল একটি করে ডাবল-সেঞ্চুরি করেছেন। ২০১৫ সালে তামিম খুলনায় পাকিস্তানের বিপক্ষে ও ২০১৭ সালে সাকিব ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল-সেঞ্চুরি করেন।

টেস্ট ফরম্যাটে বাংলাদেশের ডাবল-সেঞ্চুরি ইনিংস :

মুশফিকুর রহিম ২০০ (বিপক্ষ- শ্রীলংকা; গল, ২০১৩)
তামিম ইকবাল ২০৬ (বিপক্ষ- পাকিস্তান; খুলনা, ২০১৫)
সাকিব আল হাসান ২১৭ (বিপক্ষ- নিউজিল্যান্ড; ওয়েলিংটন, ২০১৭)
মুশফিকুর রহিম ২১৯* (বিপক্ষ- জিম্বাবুয়ে; ঢাকা, ২০১৮)

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে দ্বিতীয় দিনে ৭ উইকেটে ৫২২ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
মুশফিকুর রহিম ২১৯* এবং মেহেদি হাসান মিরাজ ৬৮* রানে অপরাজিত ছিলেন। এদিকে আগামীকাল ২৫/১ রান নিয়ে টেস্টের তৃতীয় দিনে ব্যাট করবে জিম্বাবুয়ে। এদিকে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি করেন মমিনুল হক। ১৯টি চারের হাকিয়ে ২৪৭ বলে ১৬১ রানের অসাধারণ ইনিংস খেলেন মমিন।

সম্পূর্ণ স্কোর কার্ডঃ

http://www.espncricinfo.com/series/18815/scorecard/1153640/bangladesh-vs-zimbabwe-2nd-test-zimbabwe-in-bangladesh-2018-19