নড়াইলে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

5
64

স্টাফ রিপোর্টার

সংসদে পাশ হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮দফা দাবি বাস্তবায়নে সারাদেশের ন্যায় নড়াইলেও ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। রবিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘটের সমর্থনে শ্রমিকরা রাস্তায় নেমে পড়েছেন।

নড়াইল-কালনা-ভাটিয়াপাড়া-ঢাকা মহাসড়ক, নড়াইল যশোর, নড়াইল-খুলনা সড়ক সহ জেলার অভ্যন্তরীণ সড়কল রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এদিকে পরিহন ধর্মঘটের কারনে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেকে না জেনেই গন্তব্যে যাওয়ার জন্য শহরে এসে বাস বন্ধ দেখে হতাশ হয়ে পড়েছেন। আবার জরুরী প্রয়োজনে বিকল্প যানবাহনেও যেতে পারছেন না যাত্রীরা।

ভুক্তভোগীরা জানান, জরুরী কাজে বাড়ী থেকে বের হলেও অনেকেই গন্তব্যে যেতে পারেননি। রূপগঞ্জ বাসস্টান্ড থেকে বিকল্প যানবাহন ভাড়ায় চালিত মোটর সাইকেল, ইজিবাইক, নছিমনেও চলাচল করতে দিচ্ছে না শ্রমিকরা।
পত্রিকা বিক্রেতা স্বপন কুন্ডু বলেন, ‘পরিবহন ধর্মঘটের কারনে যশোর ও খুলনা থেকে প্রকাশিত কোন আঞ্চলিক পত্রিকা নড়াইলে পৌঁছায়নি’। বাস শ্রমিক মঞ্জুরুল জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবেন।

সম্প্রতি পাস হওয়া সড়ক পরিবহন আইন বাতিল ও ট্রাক চালক সোহেল হত্যার বিচারের দাবিতে সারাদেশের ন্যায় নড়াইলেও ৩০ অক্টোবর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সংসদে পাশ হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮দফা দাবি বাস্তবায়নে সারাদেশের ন্যায় নড়াইলেও ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট করছে শ্রমিকরা। দাবি আদায় না হলে এ আন্দোলন অব্যাহত থাকতে পারে।