এনায়েতপুরে ইলিশ লুটের সময় গণপিটুনী, আটক ৩

1
18

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনায়েতপুরের যমুনা নদী থেকে ম্যাজিস্ট্রেট পরিচয়ে জোড়পূর্বক ইলিশ কেড়ে নেয়ার সময় বিক্ষুদ্ধ জেলেরা তিন জনকে গণপিটুনি দিয়ে আটক করে পুলিশে সোর্পদ করেছে। আটকৃতরা হলেন- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা সদরের ফজলুল হকের ছেলে হাফিজুর রহমান অপূর্ব (৩৫), চৌহালীর উত্তর খাষকাউলিয়া জয়নাল আবেদিনের ছেলে ইমাম হোসেন ও একই গ্রামের শাহ আলম মোল্লার ছেলে হিজুবিল্লাহ (৪০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার দুপুরের দিকে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীর লাঙ্গলমুড়া এলাকায় মৎস্যজীবিরা মা ইলিশ ধরছে। সে সময় একটি ইঞ্চিন চালিত স্যালো নৌকা নিয়ে নিজেদেরকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রশাসনের লোক দাবি করে জোড়পূর্বক ইলিশ কেড়ে নেয়ার চেষ্টা করে। এসময় বিক্ষুব্ধ জেলেরা তিন জনকে গণপিটুনী দিয়ে চালুহারা ফ্ল্যাট সেন্টারে আটকে রাখে। সন্ধ্যার দিকে পুলিশ তাদেরকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসা হয়েছে।

এবিষয়ে চৌহালী সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান জানান, আটককৃতদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া মা ইলিশ ধরা, বিক্রয় ও পরিবহনের সাথে জড়িতের আটকে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।