স্কুল ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

357
190

স্টাফ রিপোর্টার

নড়াইলে গোবরা প্রগতি মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে ও শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৩ অক্টেবর (শনিবার) দুপুরে বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধেন অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষক ও ২ শতাধিক শিক্ষার্থীরা। এদিকে নড়াইল সদর উপজেলার বড়কোলা গ্রামে একই দাবীতে আলাদা বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

বিদ্যালয়ের সামনের রাস্তায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপুব কুমার বকশী, সহকারী শিক্ষক একলিম হোসেন, মিতা রানী, শিক্ষার্থী তিশা, খাদিজা আক্তার, নয়ন শেখ প্রমূখ। বক্তরা জানান, এলাকার বড়গাতি গ্রামের মৃত ওদুদ মোল্লার ছেলে মোঃ মহিদুল ইসলাম দীর্ঘদিন যাবৎ গোবরা প্রগতি মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর এক ছাত্রীকে যৌনহয়রানির করছে। স্কুলে আসা যাওয়ার পথে কুপ্রস্তাব দিচ্ছে। ঐ ছাত্রী ভয়ে ঠিক মত স্কুলে আসতে পারছেনা অভিযোগ করে দ্রুত মহিদুল ইসলামকে আটক করার জন্য নড়াইলের পুলিশ সুপারের দৃষ্টি আর্কষণ করেন।

এদিকে বিক্ষোভ মিছিল শেষে বক্তরা অভিযুক্ত মহিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান। বিক্ষোভ মিছিলে এলাকার প্রায় ২শতাধিক নারী, পুরুষ ও শিশুরা অংশ নেয়।