৪ অক্টোবর থেকে নড়াইলে শুরু ৩দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা

5
13

স্টাফ রিপোর্টার

আগামী ৪ অক্টোবর থেকে নড়াইলে শুরু হচ্ছে ৩দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার (২ অক্টোবর) বিকেল ৪টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উন্নয়ন মোলার সার্বিক প্রস্তুতি নিয়ে গণমাধ্যমকর্মীদের নিয়ে প্রেস কনফারেন্সস অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে প্রেসকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন মিয়া।
সংবাদ সম্মেলনে জানানো হয় তিনদিনব্যাপী এই মেলায় জেলা পর্যায়ের সকল দপ্তর, বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান সহ শতাধিক স্টলের মাধ্যমে বিগত সময়ে সরকারের উন্নয়ন সংক্রান্ত তথ্য ও চিত্র তুলে ধরা হবে। মেলায় সরকারি, বে-সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ১০০ টি ষ্টল দেয়া হবে। এ মেলা উপলক্ষে শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, তথ্য ও প্রামান্য চিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, উন্নয়ন সম্পর্কিত কুউজ প্রতিযোগিতা, গ্রামীণ খেলাধুলা, চিত্রাংকন প্রতিযোগী, পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রেস কনফারেন্সে বক্তব্য দেন স্থানীয় সরকারী বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, সাবেক সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ। এসময় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মী, মুক্তিযোদ্ধা, আইনজীবী সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।