পুলিশের কাছ থেকে আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে মামলা

3
4

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পুলিশের কাছ থেকে হাতকড়াসহ জামায়াত নেতা ছিনতাইয়ের ঘটনায় জামায়াত ও আওয়ামীলীগের নেতাকর্মীসহ ২ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এ ঘটনায় ৫ জনকে আটক করা হলেও হাতকড়াসহ পলাতক জামায়াত নেতা আজাদকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। সোমবার গভীর রাতে উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক রিপন কুমার সাহা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বাদী উপ-পরিদর্শক রিপন কুমার সাহা জানান, পুলিশের হাত থেকে আসামী ছিনতাইয়ের ঘটনায় উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি আলাউদ্দিন আল আজাদ ও স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকাসহ ৭৩ জনের নাম উল্লেখ ও  অজ্ঞাতনামা আরও ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনার পর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার কয়ড়া চরপাড়া গ্রামের গোলাম মওলার ছেলে খায়রুল ইসলাম (২৫), একই গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জুয়েল রানা (২৬), সোলায়মান আলীর ছেলে আফজাল হোসেন (৩৬), মৃত বাহাদুর আলীর ছেলে আব্দুল মজিদ (৪৬) ও তাড়াশ উপজেলার দক্ষিণ শ্যামপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে সুরুজ মিয়া (৩৫)।

প্রসঙ্গত, সোমবার দুপুর আড়াইটার দিকে উল্লাপাড়া উপজেলার কয়ড়া চরপাড়া গ্রামে অভিযান চালিয়ে নাশকতার ২০ মামলার আসামী ও উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী আলাউদ্দিন আল আজাদকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে হাতকড়া পড়িয়ে থানায় আনার পথে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকা’র নেতৃত্বে আ.লীগ ও জামায়াতের নেতাকর্মীরা হাতকড়াসহ পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নিয়ে যায়। ওই জামায়াত নেতা স্থানীয় আওয়ামী লীগ নেতা খোকা বাড়িতে দাওয়াত খেতে এসেছিলেন।