নড়াইলের রতডাঙ্গা গ্রামে রহস্যজনক আগুনে পুড়ে গেল ঘর, এলাকাজুড়ে আতঙ্ক

58
28

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার রতডাঙ্গা গ্রামের পালপাড়ায় রাতের বেলায় রহস্যজনক আগুনে পুড়ে গেছে একটি টিনের ঘর ও একটি খড়ের গাদা। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানাগেছে, বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাত দেড়টার দিকে রতডাঙ্গা গ্রামের হিন্দু অধ্যুষিত পালপাড়ার বাবু মুর্খাজীর একটি টিনের ঘর ও পার্শ্ববর্তী মনোরঞ্জন পালের একটি খড়ের গাদায় একই সময়ে আগুনের ঘটনা ঘটে। আগুন দেখে প্রতিবেশিরা চিৎকার দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় আধাঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

প্রতিবেশি শিবুপদ মুখার্জী বলেন, বাবু মুখার্জীর টিনের ঘরের আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। এরপর আশেপাশের সবাই ঘুম থেকে উঠে আগুন নেভানোর চেষ্টা করেন। একই সময়ে পাশের মনোরঞ্জন পালের খড়ের গাদায় আগুন দেখতে পান। একই সময়ে দুটি স্থানে আগুন নেভাতে হিমশিম খেয়ে যান তারা।
প্রতিবেশি মহাদেব পাল বলেন, একই সাথে দুটি স্থানে আগুন দেখার ঘটনাটি সম্পূর্ণ পরিকল্পিত ও নাশকতার চেষ্টা বলেই মনে হয়েছে। হিন্দু অধ্যুষিত এই এলাকায় আতঙ্ক ছড়িয়ে দিতেই এমন ঘটনা ঘটানো হতে পারে। তবে অল্পের জন্য বাবু মুখার্জীর বসতঘরটি রক্ষা পেয়েছে। বসতঘর আগুন লাগলে পরিবারের ৮/৯ জন সদস্যের মৃত্যু হতো পারতো। এদিকে খবর পেয়ে নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন সহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নড়াইল সদর থানার ওসি (অপারেশন) মোঃ আমানুল্লাহ বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করা হয়েছে। প্রকৃত ঘটনা উদঘাটনের মধ্যদিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।