শাহজালাল বিমান বন্দরে ইথিওপিয় গাঁজার চালান আটক

8
17

ডেস্ক রিপোর্ট

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভবনের ফরেইন পোস্ট অফিস থেকে  ইথিওপিয়া থেকে আসা ১৬০ কেজি গাঁজা জাতীয় মাদ্কদ্রব্য জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। শনিবার এ মাদক শনাক্ত করে জব্দ করা হয়েছে বলে জানান ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী। এগুলোকে নিউ সাইকোট্রপিক সাবসটেন্সেস (এনপিএস) বলে চিহ্নিত করছে জাতিসংঘ মাদক ও অপরাধ বিষয়ক সংস্থা।

ডাকযোগে বাংলাদেশে আসা মাদকের এই চালানটি ঢাকার শাহজালাল বিমানবন্দর কার্গো হাউজে তিন দিন পর্যবেক্ষণের পর শনিবার সকালে খোলা হয়। কাস্টমস হাউজের উপ কমিশনার অথেলো চৌধুরী জানান, গত ৬ সেপ্টেম্বর ভারত থেকে আসা জেট এয়ারওয়ের ফ্লাইটে আসা ৯টি কার্টন সন্দেহজনক হওয়ায় তা আটক করা হয়। তিন দিনেও কার্টনগুলো নিতে কেউ না আসায় শনিবার জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সামনে কার্টনগুলো খোলা হয়।

ঢাকার তুরাগ থানার বাদলদী এলাকার ২ নম্বর রোড়ের এশা এন্টারপ্রাইজের ঠিকানায় এই কার্টনগুলো ইথিওপিয়ার আদ্দিস আবাবার জিয়াদ মুহম্মদ ইউসুফের মাধ্যমে এসেছে বলে অথেলো জানান। তিনি বলেন, “নতুন ধরনের এই মাদক পানির সঙ্গে মিশিয়ে তরল করে সেবন করা হয়ে থাকে। সেবনের পর মানবদেহে এক ধরনের উত্তেজনার সৃষ্টি করে, যা ইয়াবার মতো।”