শাহাজাদপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু

6
10

স্টাফ রিপোর্টার

শাহজাদপুর উপজেলার পৌর সদরের চুনিয়াখালিপাড়া গ্রামের আব্দুল খালেকের মেয়ে রংধুন কিন্ডার গার্টেন এন্ড মডেল হাইস্কুলের ৭ম শ্রেণির ছাত্রী ফাহমিদা ইসলাম মুন্নী (১৪) সাপের কামড়ে মারা গেছে।

মঙ্গলবার রাতে এ করুণ ঘটনাটি ঘটে। নিহতর পরিবার সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে খাওয়া-দাওয়া শেষে মুন্নী নিজ বিছানায় ঘুমিয়ে পড়ে। রাতের আধাঁরে তার বাম পায়ে একটি বিষধর সাপ দংশন করে। এসময় মুন্নীর আর্তচিৎকারে তাকে পোতাজিয়াস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

সেখানে সাপের কামড়ের কোন ভ্যাকসিন না থাকায় তাকে রাউতারা ওঝার কাছে নেয়া হয়। ওঝা ঝাড়ফুঁক দিয়ে বিষ নেমে গেছে বলে পায়ে রশির বাধন খুলে দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। পরে তার শারীরীক অবস্থার চরমাবনতি ঘটলে বগুড়া জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষাণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তোরাব আলী জানান, ‘দীর্ঘদিন ধরে সাপের বিষ নাষক ও জলাতঙ্কের ভ্যাকসিন না থাকায় সাপে কাটা ও কুকুরে কামড়ানো রোগীদের আমরা চিকিৎসাসেবা দিতে পারছি না।’ আগামীকাল (বৃহস্পতিবার) রংধনু কিন্ডার গার্টেন এন্ড মডেল হাইস্কলে নিহতের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও শোক কর্মসূচী ঘোষণা করেছেন অধ্যক্ষ শহীদুল ইসলাম শাহীন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।