পাকিস্তানে কোয়েটায় ভোটের দিনে বোমা হামলায় ৩১ জন নিহত

10
6

ডেস্ক রিপোর্ট

সাধারণ নির্বাচনের দিনে পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কোয়েটা নগরীর এক ভোটকেন্দ্রের কাছে আত্মঘাতি হামলায় অন্তত ৩১ জন নিহত এবং অপর ৩৫ জন আহত হয়েছে। কোয়েটার স্থানীয় প্রশাসনের কর্মকর্তা হাশিম গিলজাই বলেন, হামলাকারী ভোটকেন্দ্রে প্রবেশের চেষ্টা চালাচ্ছিল। পুলিশ তাকে থামানোর চেষ্টা করলে সে বিস্ফোরণ ঘটায়। বুধবার বেলা ১১টার দিকে এই হামলা চালানো হয়।

কোয়েটা পুলিশের মহা পরিদর্শক মোহসিন বাট বলেছেন, এ ঘটনা আত্মঘাতী হামলা বলেই তাদের মনে হয়েছে। পুলিশ ইতোমধ্যে সেখানে তদন্ত শুরু করেছে। কোয়েটার ওই আসনটি নির্বাচনের আগে থেকেই স্পর্শকাতর হিসেবে বিবেচিত হচ্ছিল। সেখানে একটি স্কুলে ভোটগ্রহণ চলার মধ্যেই বাইরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর সেখানে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়।

এদিকে, তাৎক্ষণিকভাবে এ হামলার দায় স্বীকার করেনি কেউ। বিস্ফোরণের পর কোয়েটা সিভিল হাসপাতাল এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার পাকিস্তানজুড়ে ২৭২টি আসনের সংসদ সদস্য ঠিক করতে ভোটগ্রহণ চলছে। সহিংসতা ও সন্ত্রাসী হামলার শঙ্কায় ভোট কেন্দ্রগুলোর আশপাশে সকাল থেকেই নিরাপত্তা বাহিনীর তৎপরতা ছিল। তার মধ্যেই এ বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটল।

Pic: pragativadi