নড়াইল-২ আসনের দু’বারের এমপি, মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জমান আর নেই

54
58
নড়াইল-২ আসনের দু’বারের এমপি, মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জমান আর নেই

স্টাফ রিপোর্টার

নড়াইল-২ আসনের দু’বারের এমপি, বর্ষিয়ান নেতা বর্তমানে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জমান (৭২) মৃত্যুবরণ করেছেন। বুধবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি স্ত্রী, দুই পূত্র এবং এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার (১৯ জুলাই) ঢাকা, খুলনার খালিশপুর, নড়াইল জেলার লোহাগড়া এবং তার নিজ গ্রাম একই উপজেলার বাবরা গ্রামে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার নিজ গ্রাম বাবরা পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। বর্ষিয়ান এই নেতার মৃত্যুতে নড়াইলে আওয়ামী লীগ বিএনপিসহ বিভিন্ন রাজতৈনিক নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বর্ষিয়ান এই নেতা দীর্ঘদিন ধরে শারীরিক বিভিন্ন জটিল রোগে ভূগছিলেন, গত কয়েকদিন পূর্বে তিনি ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

উল্লেখ্য, জেলার লোহাগড়া থানা মুজিব বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জমান দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী রাজনীতির সাথে সরাসরি জড়িত ছিলেন। ১৯৯১ সালের ৫ম এবং ১৯৯৬ সালের৭ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নড়াইল-২ আসনে নির্বাচন করে এমপি নির্বাচিত হন। পরে দলীয় কোন্দল এবং মনোনয়ন বঞ্চিত হয়ে ২০০৭ সালে বাতিল হওয়া নবম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে তিনি বিএনপিতে যোগদান করেন।