পোল্যান্ডকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো কলম্বিয়া

54
7

ডেস্ক রিপোর্ট

ফুটবল বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে কলাম্বিয়া ৩-০ গোলে হারিয়েছে পোল্যান্ডকে। এই জয়ে ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো কলম্বিয়া। অন্যদিকে টানা দ্বিতীয় হারে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো পোলিশদের।

কাজানে অনুষ্ঠিত ম্যাচটি ছিলো কলম্বিয়া ও পোল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। হেরে যাওয়া দল বিদায় নিবে, এমন সমীকরনে যেনেই লড়তে নামে দু’দল। শুরু থেকেই আক্রমনাত্মক খেলা শুরু করে রচনা প্রথম পোল্যান্ড। কিন্তু ম্যাচের ৪০ মিনিটে প্রথম গোলের দেখা পেয়ে যায় কলম্বিয়া।

হামেস রদ্রিগেজের ক্রসে মাথা ছুইয়ে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন এ বছরের শুরুতে বার্সেলোনায় নাম তোলা ইয়েরি মিনা। এই গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ায় আনন্দে নেচে উঠে কলম্বিয়া। এই আনন্দ নিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে কলম্বিয়া।

বিরতির পর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে কলম্বিয়া। প্রতিপক্ষের আক্রমনে কোনঠাসা থাকলেও ম্যাচে ফিরতে চেষ্টা করে গেছে পোল্যান্ড। কিন্তু ৭০ মিনিটে দ্বিতীয় গোল হজম করতে হয় পোলিশদের। ম্যাচের ৭০ মিনিটে মাঝ মাঠ থেকে স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও’কে বল পাস দেন হুয়ান কিন্তেরো। সেই বলতে গোলে পরিণত করতে ভুল করেননি ফ্যালকাও। ফলে ২-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া।

দ্বিতীয় গোলের ৫ মিনিট পর আবারো ব্যবধান বাড়িয়ে নেয় কলম্বিয়া। ফলে ব্যবধান বেড়ে হয় ৩-০। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে কলম্বিয়া। আর এক ম্যাচ বাকি থাকতেই রবার্তো লিওয়ানদোস্কিদের বিদায় ঘটে।

আগামী ২৮ জুন সামারাতে সেনেগালের মুখোমুখি হবে কলম্বিয়া। একইদিন ভলগোগ্রাদে জাপান ও পেল্যান্ড। এখন পর্যন্ত ২ খেলায় ৪ পয়েন্ট করে অর্জন করতে পেরেছে জাপান ও সেনেগাল।

Pic: Getty