নড়াইলে ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর বিএনপি ও ছাত্রদল অফিস ভাংচুর

3
74

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষিত হওয়ার পর ছাত্রদলের এক গ্রুপ জেলা বিএনপি ও ছাত্রদলের কার্যালয় ভাংচুর করেছে। বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরে এ ঘটনা ঘটে। কমিটি ঘোষণার পর পদ বঞ্চিত এক নেতা ছাত্রদল থেকে পদত্যাগ করেছেন। এক গ্রুপের অভিযোগ, নব গঠিত কমিটির অধিকাংশের ছাত্রত্ব নেই, ব্যবসায়ী এবং বিবাহিত। নতুন কমিটির সভাপতির দু’সন্তান রয়েছে। কেন্দ্র থেকে চাপিয়ে দেয়া এ কমিটির বিরুদ্ধে তৃনমূলের নেতা কর্মীদের মাঝে চরম হতাশা দেখা দিয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদ বিশ্বাস এবং খন্দকার মাহমুদুল হাসান সনি। ৫জন সহ-সভাপতি, ৬জন যুগ্ম সাধারন সম্পাদক, ১জন সাংগঠনিক সম্পাদকসহ মোট ১৪জনকে মনোনীত করা হয়েছে। এরপর গঠনতন্ত্র মোতাবেক মোট ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ কর্তৃক এ কমিটি ১৩ জুন রাতে নড়াইলে এসে পৌছালে পদ বঞ্চিত নেতা-কর্মীরা নড়াইল চৌরাস্তায় অবস্থিত জেলা বিএনপি কার্যালয় ও জেলা ছাত্রদল কার্যালয়ের তালা ভেঙ্গে চেয়ার, টেবিল, ফ্যানসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। উল্লেখ্য, ২০১০ সালের ১৩ জুলাই জেলা ছাত্রদলের দ্বিবার্ষিক সম্মেলন হয়।

জানা গেছে,এ কমিটি ঘোষিত হবার পর নড়াইল সিটি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি সাদিয়ার রহমান জেলা ছাত্রদলের কাছে পদত্যাগ জমা দিয়েছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বর্তমান কমিটির বিরুদ্ধে বিরূপ মন্তব্য করেছেন।

ছাত্রদলের এক গ্রুপ অভিযোগে জানান, দীর্ঘদিন ধরে ব্যবসায়ী, চাকরিজীবী, অছাত্র,বয়স্ক, বিবাহিতদের নিয়ে ছাত্রদলের জেলা, থানাসহ বিভিন্ন ইউনিটের কার্যক্রম চলছিল। এদের অনেকেই স্থায়ীভাবে জেলার বাইরে অবস্থান করছেন এবং দলে নিষ্ক্রিয়। তাই দলের পরীক্ষীত নেতা-কর্মীদের নিয়েই জেলা কমিটি করা উচিত ছিল। কিন্তু সেই অছাত্র, বয়স্ক, ব্যবসায়ী ও নিষ্ক্রিয়দের নিয়েই জেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হলো।

সদ্য বিদয়ী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও সভাপতি প্রার্থী ফন্দকার ফসিয়ার রহমান জানান, দলের জন্য ১৫ টি মামলায় প্রায় ১ বছর হাজত খেটেছি। দলের দুঃসময়ে নেতা-কর্মীদের পাশে রয়েছি। কিন্তু দল মূল্যায়ন করলো না। টাকার বিনিময়ে ঢাকায় বসে অযোগ্যদের নিয়ে কমিটি করা হয়েছে। অধিকাংশের বয়স ত্রিশ উর্ধ্ব, ছাত্রত্ব নেই, বিবাহিত এবং ব্যবসয়ী। নব গঠিত কমিটির সভাপতির দুই সন্তান রয়েছে এবং সে বাসের ষ্টাটার ও শ্রমিক ইউনিয়নের সদস্য।

বর্তমান কমিটি সম্পর্কে জেলা ছাত্রদলের নব গঠিত কমিটির সাধারন সম্পাদক খন্দকার মাহমুদুল হাসান ছনির সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জেলা বিএনপি কার্যালয় ও জেলা ছাত্রদল কার্যালয়ের তালা ভেঙ্গে চেয়ার, টেবিল, ফ্যানসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করার তীব্র প্রতিবাদ জানান।