বাংলাদেশের নতুন কোচ হিসাবে দায়িত্ব পেলেন স্টিভ রোডস

59
13

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হলেন ইংল্যান্ডের সাবেক উইকেটরক্ষক স্টিভ রোডস। ২০২০ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন তিনি। বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নতুন কোচ হিসেবে রোডসের নাম জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৭ সালের অক্টোবরে কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান শ্রীলংকার সাবেক খেলোয়াড় চন্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকে বাংলাদেশের কোচের পদটি শূন্য হয়ে রয়েছে। এ অবস্থায় দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, শ্রীলংকার বিপক্ষে দ্বিপক্ষীয় টেস্ট-টি-২০ সিরিজ, নিদাহাস ট্রফির পর আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজ খেলছে বাংলাদেশ।

আগামী ২০ জুন থেকে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন রোডস। খেলোয়াড়ি জীবন খুব বেশি সমৃদ্ধ নয় তার। ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৯ ওয়ানডে খেলেন এই ডান-হাতি খেলোয়াড়। টেস্টে ২৯৪ রান ও ওয়ানডেতে ১০৭ রান করেন তিনি। উইকেটের পেছনে টেস্টে ৪৬টি ক্যাচ ও ৩টি স্টাম্প ও ওয়ানডেতে ৯টি ক্যাচ ও ২টি স্ট্যাম্প করেন রোডস।

২০০৬ সাল থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে উইচেস্টারশায়ারের কোচের দায়িত্ব পালন করে আসছেন রোডস। এই দলেই ১৯৮৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলেছেন তিনি।