এটাই কি মাশরাফীর শেষ বিপিএল?

1167
8

স্পোর্টস/এমএসএ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ষ্ঠ আসরের ফাইনাল খেলা হলো না বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার৷ বুধবার (৬ ফেব্রুয়ারি) ঢাকার কাছে তার দলের পরাজয় মেনে নিতে হল। বিপিএল’র ছ’টি আসরের মধ্যে চারটি শিরোপাই তার হাত দিয়ে উঠেছে। এবারও তার সামনে জয়ের দরজা খোলা ছিল। কিন্তু কুমিল্লা ও ঢাকার কাছে দুটি সেমিফাইনালে পরাজিত হয়ে সেস্বপ্ন এখন শুধুই অতীত। পরাজয়ের পর দলের সীমাবদ্ধতার কথা জানালেন মাশরাফী। বুধবার বিপিএল ২০১৯ এর শেষ ম্যাচে অংশগ্রহণের পর অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মিডল অর্ডারের ব্যাটিং বিপর্যয়, স্পিনারদের পারফর্মেন্স ঘাটতি, দলে বিদেশী অলরাউন্ডারের অনুপস্থিতিকেই ম্যাচদু’টি হারার প্রধান কারণ বলে মনে করেন তিনি। সুযোগ হাতে পেয়েও কাজে লাগাতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন মাশরাফী।

মাশরাফী বলেন, আমাদের বড় ইনিংস খেলার কথা ছিল। রানটা বেশি হওয়া উচিৎ ছিল। ১৮০/১৯০ রান করলে হয়তো একটা সম্ভাবনা হতো। টিমের সার্বিক পারফর্মেন্স নিয়ে সন্তুষ্ট দলনেতা। ট্যুরনামেন্টে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা, শুরুতে পেছনে থেকে সেমিফাইনালে উঠে আসা নিয়ে পরিতৃপ্ত তিনি। একইসাথে কুমিল্লা ও ঢাকাকে বিপিএল ২০১৯ এর ফাইনালে স্বাগত জানান মাশরাফী।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ। সম্মেলনে নিউজিল্যান্ডের সফর প্রসঙ্গে মাশরাফী বলেন, কম সময় হাতে নিয়ে আমরা সিরিজটি খেলতে যাচ্ছি। সেখানে ভালোটা দেবার চেষ্টা করবো। নিউজিল্যান্ডে প্রস্তুতি কিছুটা কম নিয়েই টাইগাররা তাদের মোকাবেলা করবে, তবে মনোবল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল তিনি জানান। বিশ্বকাপ খেলার প্রস্তুতি হিসেবে সিরিজটি তাৎপর্যপূর্ণ হবে বলে তিনি মনে করেন।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের অধিবেশনে প্রথমবারের মত অংশগ্রহণ করেন মাশরাফী। এ সম্বন্ধে সম্মেলনে তার অনুভূতি জানতে চাইলে তিনি নম্রতার সাথে বলেন, ভাইয়া এই প্রশ্নের উত্তর আমি আপনাকে প্রেস কনফারেন্সের বাহিরে গিয়ে দিব। এখানে শুধু ক্রিকেট নিয়ে থাকাটাই ভালো।

এবারই মাশরাফীর শেষ বিপিএল কিনা এই বিষয়ে তিনি বলেন, আল্লাহ বাঁচিয়ে রাখলে, সুস্থ রাখলে, ইচ্ছা আছে আগামীতে বিপিএল খেলার। আন্তর্জাতিক ক্রিকেটে কি হবে জানিনা তবে মনের মধ্যে সব মিলিয়ে ২০ বছরের ক্রিকেট খেলার ইচ্ছা ছিল। আন্তর্জাতিক ক্রিকেটের কথা বলছি না, ঢাকা লীগ বা বিপিএল খেলার ইচ্ছা আছে। খেলা হবে কি না জানি না, তবে ইচ্ছা আছে। দেখা যাক। এবছরের নভেম্বরে মাশরাফীর ক্রিকেট ক্যারিয়ারের ১৮ বছর পূর্ণ হবে। সব ঠিক থাকলে আরো দুবছর ক্রিকেটের মাঠে বল হাতে দেখা যাবে তাকে। এদিকে একই সাথে নড়াইল ২ আসনের সংসদ সদস্য হিসেবেও নিজের দায়িত্ব পালন করতে থাকবেন নড়াইল এক্সপ্রেস।