নড়াইলে নানা আয়োজনে শুরু হল বর্ষবরণ উৎসব

384
29

স্টাফ রিপোর্টার

আজ পহেলা বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ। শুভ নববর্ষ! নতুন বছরকে বরণ করে নিতে নড়াইল সুলতান মঞ্চ ও জেলা শিল্পকলা একাডেমি চত্ত্বরে ৫ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। শনিবার সকাল ৮ টায় বর্ষবরণ উদযাপন পর্ষদের আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে মঙ্গলপ্রদীপ জ্বেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এর আগে সকাল সাড়ে ৬ টায় শতাধিক শিল্পীর কণ্ঠে প্রভাতি গানের মধ্য গিয়ে নতুন বছরকে বরণ করা হয়। সকাল ৮ টায় সুলতান মঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষে হয়।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহবাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ারুল ইসলাম,বর্ষবরণ উদযাপন পর্ষদের সভাপতি প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের উপাধাক্ষ বরুন কুমার বিশ্বাস, সদস্য সচিব মলয় কুমার কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আ্যাডঃ আলমগীর সিদ্দিকীসহ সাংস্কৃতিক কর্মি, রাজনীতিবিদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

৫ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, শোভাযাত্রা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, হাতের লেখা,লাঠি খেলা, লোক নৃত্য,লোক সংগীত, ভলিবল ও আরচারি প্রতিযোগীতা , গ্রামীন খেলাধুলা, আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।